স্নাতক গণিত অলিম্পিয়াড

প্রিমিয়ার ইউনিভার্সিটি

বাংলাদেশ গণিত সমিতি ও এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে প্রিমিয়ার ইউনিভার্সিটি গণিত বিভাগের আয়োজনে ২৬ নভেম্বর অনলাইনে অনুষ্ঠিত হল বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের স্নাতক গণিত অলিম্পিয়াড।

বৃহত্তর চট্টগ্রামের ৯ জেলার ১৯ টি বিশ্ববিদ্যালয় ও কলেজের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা এই অলিম্পিয়াডে অংশগ্রহণ করে। চট্টগ্রামের আঞ্চলিক পর্ব  থেকে শ্রেষ্ঠ ১০ প্রতিযোগী নির্বাচন করা হয়।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজমিন আক্তার প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে।

এ ছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের  যৌথভাবে ২য় স্থানসহ ২ জন, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যৌথভাবে ২য় স্থানসহ ২ জন, প্রিমিয়ার ইউনিভার্সিটির ৩ জন, সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের ১ জন এবং ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ের ১ জন শিক্ষার্থী অলিম্পিয়াডের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের জন্য চট্টগ্রামের আঞ্চলিক পর্ব থেকে  শ্রেষ্ঠ ১০ প্রতিযোগী হিসেবে নির্বাচিত হয়।

সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন প্রিমিয়ার ইউনিভার্সিটি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড.  তৌফিক সাঈদ, চবি গণিত বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আমান ঊল্লা, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের প্রধান প্রফেসর ড. উজ্জ্বল কুমার দেব।

প্রিমিয়ার ইউনিভার্সিটির  রেজিস্ট্রার খুরশিদুর রহমান এবং আইটি বিভাগের কর্মকর্তারা অনলাইন আয়োজনের বিষয়ে সার্বিক সহযোগিতা করেন। প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

শ্রেষ্ঠ ১০ প্রতিযোগীর মধ্যে ৫ জনই নারী শিক্ষার্থী হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন স্নাতক গণিত অলিম্পিয়াড জাতীয় কমিটির সদস্য সচিব ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)র প্রফেসর ড. মনিরুল আলম সরকার। প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানান। বিজ্ঞপ্তি