ভূমি মালিকদের নিরাপত্তা বিধানের অঙ্গীকার

13

পেকুয়ায় ভূমি সেবা সপ্তাহ উদযাপন

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া :

সারাদেশের ন্যায় কক্সবাজারের  পেকুয়ায় ৫ দিনব্যাপী ভূমি  সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

৬ জুন সকাল ১০ টায় ‘চালু হয়েছে ই-নামজারি টাউট দালালের মাথায় বাড়ি, রাখবো  নিষ্কণ্টক জমি বাড়ি করবো ই নামজারি” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে ৬ জুন থেকে ১০ জন পর্যন্ত ৫ দিন ব্যাপী ভূমি মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় পেকুয়া উপজেলা ভূমি অফিসের হলরুমে ভূমি  সেবা সপ্তাহ ২০২১ এর শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা  মোতাছেম বিল্যাহ।

পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মীকি মারমার সভাপতিত্বে  শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা   মোতাছেম বিল্যাহ।

এসময় উপস্থিত ছিলেন কানুনগো শান্তি জীবন চাকমা,  পেকুয়া উপজেলা  প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দিদারুল করিম, সাংবাদিক এম জুবাইদ, সাংবাদিক জালাল, সাংবাদিক দিদারুল ইসলাম, উপজেলা ভূমি অফিসের নাজির তপন পাল, অফিস সহকারী কাঞ্চন, জাফর আলমসহ জমি রেজিস্ট্রেশন কার্যক্রমের অপারেটর ও বিভিন্ন  পেশার  লোকজন এবং  সেবাগ্রহীতা জমির মালিকগণ প্রমুখ।

এ সময় প্রধান অতিথি বলেন, সরকার ভূমি মালিকদের জন্য জমি বিরোধ নিরসন এবং নামজারি করতে ঝামেলা কমিয়ে ই নামজারি চালু করছে। ফলে টাউট দালালের খপ্পর থেকে ভূমি মালিকদের নিরাপত্তা বিধান করেছেন। সময়মত জমির খাজনা ও কর পরিশোধ করুন জমি নিরাপদে রাখুন। বর্তমান সরকার মানুষের হাতের মুঠোয় ভূমি সেবা দিচ্ছে। ভূমি মালিকদের প্রতি অনুরোধ আপনারা আপনাদের প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে জমি রেজিস্ট্রেশন করে নিন।