পেকুয়ায় বিশ্ব জনসংখ্যা দিবসে বর্ণাঢ্য র‌্যালি

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া »

কক্সবাজারের পেকুয়ায় বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার সকালে উপজেলা চত্বর থেকে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের পক্ষ থেকে বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা হলরুমে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের মেডিকেল অফিসার ডা. উম্মে কুলছুমা খানমের সভাপতিত্বে ও উপজেলা প.প. সহকারী কৈলাস কান্তি দে এর সঞ্চালনায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ জাফর আলম এমপি।

এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার পূর্বিতা চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট উম্মে কুলসুম মিনু, সহকারী কমিশনার (ভূমি) রাহুল চন্দ, টইটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ। অনুষ্ঠান শেষে উপজেলা পর্যায়ে পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রমে শ্রেষ্ঠ ইউনিয়ন নির্বাচিত হয়েছে টইটং ইউনিয়ন পরিষদ। তার জন্য ইউনিয়নের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী কে সম্মাননা ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়। এছাড়াও বিভাগীয় কাজের অগ্রগতির জন্য উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী নির্বাচিত হন মুর্শিদা বেগম, শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক নির্বাচিত হয়েছেন মো. ইব্রাহিম, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিককা নির্বাচিত হয়েছেন তাসনীন মোস্তারী তোপা, শ্রেষ্ঠ উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার নির্বাচিত হয়েছেন আহাম্মদ কবির। উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ নির্বাচিত কর্মীদেরকে সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়েছে।