তথ্যমন্ত্রীর হাতের ছোঁয়ায় শ্রীপুর-খরন্দ্বীপ ইউনিয়নের দৃশ্যপট পাল্টে গেছে

বোয়ালখালীতে ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে মফিজুর রহমান

তৃণমূল পর্যায়ে দলকে শক্তিশালী ও সুসংগঠিত করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ বোয়ালখালী উপজেলার ৮নং শ্রীপুর খরন্দ্বীপ জ্যৈষ্ঠপুরা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ১, ২ ও ৩ নং ওয়ার্ডের ত্রি-বার্ষিকী সম্মেলন মাহফুজুল রহমান মৃদুলের সভাপতিত্বে এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন খোকনের সঞ্চালনায় গত ২৮ জুলাই (বৃহস্পতিবার) খরন্দ্বীপ বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

সম্মেলনে উদ্বোধক ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রতন চৌধুরী। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল হুদা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ ঈসা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন, শহীদুল ইসলাম, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ম-লীর সদস্য রেজাউল করিম রাজা, ৮নং শ্রীপুর খরন্দ্বীপ জ্যৈষ্ঠপুরা ইউনিয়নের চেয়ারম্যান মো. মোকারম, মুক্তিযোদ্ধা শওকত হোসেন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক সেকান্দর আলম বাবর, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আহমেদ মনসুর, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি শওকত হোসেন, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার রাশেদুল আলম, ইউনিয়ন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাহাবুব আলম, বোয়ালখালী উপজেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক বকুল, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মো. ইউছুপ, ইউনিয়ন যুবলীগের আহবায়ক শাহাদৎ হোসেন, মোহাম্মদ নঈম উদ্দীন, ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক মোহাম্মদ ফারুক, মোরশেদ আলম শুভ, স্যার আশুতোষ সরকারি কলেজ ছাত্রলীগ নেতা এসএম কাজেম, ইউপি সদস্য মো. মোরশেদুল আলম, ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, কুদরত উল্লাহ জিল্লু, শিবু দেবনাথ, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইউনুছ আজম খোকন প্রমুখ। এছাড়াও বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ এবং শ্রমিক লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথি বলেন, বিএনপি জোট সরকার আমলে ৮নং শ্রীপুর খরন্দ্বীপ ইউনিয়ন সন্ত্রাসের অভয়ারণ্য ছিল, বিএনপির ক্যাডারবাহিনীরা অত্র ইউনিয়নে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ কর্মিরা ছিল এলাকা শূন্য। হামলা, মামলা নির্যাতন, নিপীড়নের মাধ্যমে এলাকার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ কর্মিদের এলাকা ছাড়তে বাধ্য করা হয়েছিল।

এলাকার রাস্তাঘাট থেকে শুরু করে সবকিছু ছিল অবহেলিত। সাধারণ জনগণ ছিল সবকিছু থেকে বঞ্চিত। বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতার গ্রহণের পর প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে এবং ৮নং শ্রীপুর খরন্দ্বীপ ইউনিয়নের অভিভাবক তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের জাদুকরী হাতের ছোঁয়ায় পাল্টে গেছে অত্র ইউনিয়নের দৃশ্যপট।

ইউনিয়নের প্রতিটি রাস্তাঘাটের উন্নয়ন সাধিত হয়েছে, নদীভাঙন রোধে সিসি ব্লক স্থাপন করা হয়েছে। হাজার কোটি টাকার ওয়াসা প্রকল্পের কাজ চলমান রয়েছে। কোটি টাকার উন্নয়ন হয়েছে অত্র ইউনিয়নে। এক সময় সন্ত্রাসের জনপদ হিসাবে পরিচিত ছিল ৮নং শ্রীপুর খরন্দ্বীপ জ্যৈষ্ঠপুরা ইউনিয়ন। বর্তমানে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের বলিষ্ঠ নেতৃত্বের কারণে ইউনিয়নের চেহারা পুরোটাই পাল্টে গেছে।

এক সময়কার সন্ত্রাসের জনপদ, অন্ধকারের জনপদ এখন আলোতেই পরিপূর্ণ হয়েছে। প্রধান অতিথি বলেন, বাংলাদেশে যা কিছু অর্জন, সবগুলোর নেতৃত্বে ছিলো আওয়ামী লীগ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে নির্বাচিত করে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রাকে আরো অনেক দূর নিয়ে যেতে হলে এখন হতে তৃণমূলকে ঐক্যবদ্ধ হয়ে সংগঠনকে শক্তিশালী করতে হবে। তিনি বলেন, পদ পদবী ক্ষণস্থায়ী, যারা পদপদবীর জন্য রাজনীতি করেন তারা বেশিদিন মানুষের মাঝে ঠিকে থাকতে পারেন না। তবে সততা, নিষ্ঠা এবং নেতৃত্বের গুণাবলী দিয়ে রাজনীতি করে গেলে সংগঠন অবশ্যই মূল্যায়ন করবে। সমাপনী বক্তব্যে ৮নং শ্রীপুর খরন্দ্বীপ জ্যৈষ্ঠপুরা ইউনিয়নের ৯ ওয়ার্ডের ত্রি-বার্ষিকী সম্মেলন সুষ্ঠু, সুন্দর ও সফলভাবে সমাপ্ত হওয়ায় সকল নেতাকর্মীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রতন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন খোকন। বিজ্ঞপ্তি