দুই শতাধিক দোকান ও স্থাপনা উচ্ছেদ

চসিকের অভিযান

সিটি করপোরেশনের উদ্যোগে গতকাল বুধবার নগরীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এতে নেতৃত্ব দেন চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

নগরীর আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা, সিজিএস বিল্ডিং এলাকা, লাকী প্লাজা এবং টাইগারপাস এলাকায় রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা করায় প্রায় দুই শতাধিক দোকান ও স্থাপনা উচ্ছেদ করে রাস্তা ও ফুটপাতের অবৈধ দখলমুক্ত করা হয়।

এই সময় সর্বসাধারণের চলাচলের রাস্তা, ফুটপাত ও নালার জায়গায় দখল করে বিভিন্ন ভবনের অংশ বর্ধিতকরণ, রাস্তা ও নালা দখল করে অনুমতিবিহীন স্ল্যাব স্থাপনসহ ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ১৪ জন ভবন ও ব্যবসা প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে মামলা রুজুপূর্বক ১ লক্ষ ৯০ হাজর টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে অংশ নেন মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।

স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর অভিযানে নগরীর লালদিঘী মোড় থেকে আন্দরকিল্লা মোড় এলাকার রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা করা এবং নির্মাণসামগ্রী রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ১৩ ব্যক্তিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা দেন সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী, র‌্যাব, পুলিশ ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। বিজ্ঞপ্তি