করোনাকালে একে অপরের পাশে দাঁড়াতে হবে : সালাম

চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে জেলার হাটহাজারী উপজেলার চিকনদন্ডী, ফতেপুর, হাটহাজারী পৌরসভা, মির্জাপুর, ধলই ও ফরহাদাবাদ ইউনিয়নে করোনাকালিন দুর্গত জনসাধারণের মাঝে খাদ্য সামগ্রী হস্তান্তর করা হয় ৫ আগস্ট। জেলা পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম এ খাদ্য সামগ্রী তাঁদের হাতে তুলে দেন।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এম এ সালাম বলেন, চলমান কোভিড পরিস্থিতিতে শেখ হাসিনার সরকার করোনা মহামারী প্রতিরোধে দেশের সকল মানুষকে টিকার আওতায় আনার সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছেন এবং দেশব্যাপী টিকা দেয়া শুরু হয়েছে। অধিকাংশ মানুষ টিকা গ্রহণ না করা পর্যন্ত মানুষের জীবন রক্ষার্থে লকডাউনসহ অন্যান্য বিধিনিষেধ আরোপ করা হচ্ছে। এর বিকল্প কোন উপায় নাই। ফলে অসংখ্য নি¤œ-আয়ের এবং খেটে খাওয়া মানুষ খাদ্য সংকটে মানবেতর জীবন কাটাচ্ছেন। এ পরিস্থিতিতে চট্টগ্রাম জেলা পরিষদের মাধ্যমে দফা দফায় ব্যাপক ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।
প্রশাসনের মাধ্যমেও অনেক সরকারি ত্রাণ বিতরণ করা হচ্ছে। কিন্তু বিশ^ব্যাপী এরূপ মহাদুর্যোগ অতীতে আর কখনও দেখা যায়নি। এরূপ পরিস্থিতিতে সামর্থবান সকল ব্যক্তিকেই এগিয়ে আসতে হবে।
হস্তান্তরকালে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল, হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাশেদুল আলম, হাটহাজারী উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোহাম্মদ আলী, জেলা পরিষদ সদস্য জাফর আহমেদ, শওকত আলম শওকত, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য দিদারুল আলম বাবুল, চিকনদন্ডী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসান জামান বাচ্চু, ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ শামীম, ধলই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলমগীর জামান, হাটহাজারী উপজেলা আওয়ামী লীগ সাবেক সহ-সভাপতি কাজী এনামুল হক, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এস এম মোরশেদ আলম চৌধুরী,সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল বাহার, সুলতানুল আলম চৌধুরী, সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক এ কে এম সাহাবুদ্দিন, সাবেক বন ও পরিবেশ সম্পাদক এস এম নোমান, সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ আজম উদ্দীন, সাবেক চেয়ারম্যান আবুল মনসুর, হাটহাজারী পৌরসভা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস এম জাকির, উপজেলা আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দীন হায়দার, দিল মোহাম্মদ চৌধুরী, এস এম রাব্বান, ওয়াহিদুল আলম চৌধুরী, এনামুল হক এনাম,আবুল মনসুর, এড. মোস্তফা আনোয়ারুল ইসলাম, অধ্যাপক নাজমুল হুদা মনি, আলী আবরাহা দুলাল, জাফরুল্লাহ খান, কাজী নাছির , মাস্টার মো. আলী, হাটহাজারী পৌরসভা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস এম জাকির, মহসিন খান, আকতার হোসেন চৌধুরীসহ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন সমূহের অন্যান্য নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও সাংবাদিকগণ।।
উল্লেখ্য, চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে জেলার করোনাকালিন দুর্গত ১৩০০০ পরিবারকে খাদ্য সামগ্রী প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে । বিজ্ঞপ্তি