চুয়েটের ২ শিক্ষার্থী নিহত সড়ক অবরোধ করে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, রাউজান »
যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের মুখোমুখী সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই ছাত্র নিহতের ঘটনায় গতকাল কাপ্তাই সড়ক অবরোধ করেন চুয়েটের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। সকাল ৯টার দিকে কাপ্তাই সড়কে গাড়ির টায়ার জ্বালিয়ে শিক্ষার্থীরা যান চলাচল বন্ধ করে দেন। এসময় দুর্ভোগে পড়েন হাজার হাজার মানুষ।
শিক্ষার্থীরা চট্টগ্রাম কাপ্ত্ইা মহাসড়কে ব্যারিকেড দিলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সকাল থেকে সড়কে ব্যারিকেডের কারণে হাজার হাজার মানুষ প্রচণ্ড তাপদাহের মধ্যে পায়ে হেঁটে ওই এলাকা পার হয় এবং সিএনজি অটোরিকশা বা অন্য বাহনে বেশি ভাড়া দিয়ে যাত্রীদের নিজ নিজ গন্তব্যে যেতে হয়। অনেক মানুষকে কোন গাড়ি না পেয়ে হেটে কর্মস্থলে পৌঁছানো হয়। এতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।
উল্লেখ্য, ২২ এপ্রিল সোমবার বিকাল ৩টার দিকে একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেলের আরোহী চুয়েটের পুরকৌশল বিভাগের শিক্ষার্থী শান্ত সাহা ও তৌফিক হোসেন নিহত হন। এ ঘটনায় আহত হন চুয়েটের ইইই বিভাগের মো. জাকারিয়া হাসান হিমু।
এই দুর্ঘটনার সংবাদ ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে সোমবার সন্ধ্যার দিকে ক্যাম্পাসের শিক্ষার্থীরা জড়ো হয়ে চুয়েটের সামনের সড়ক অবরোধ করে। এ সময় সড়কের পাশে ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয় ক্যাম্পাসের শিক্ষার্থীরা। এতে হাজার হাজার যাত্রী চরম দুর্ভোগে পড়েন। এসময় একটি বাস ভাঙচুর ও পরে বাসটিতে আগুন ধরিয়ে দেয়া হয়। রাত নয়টার দিকে রাঙ্গুনিয়া থানা থেকে ২টি ফায়ার সার্ভিসের লোকজন এসে গাড়ির আগুন নেভায়। গতকালও এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কাপ্তাই সড়ক অবরোধ করে বিভিন্ন দাবি জানায়। দাবিগুলো আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দেয়।