৭ ঘন্টা পর চট্টগ্রাম-কক্সবাজার রেল চলাচল স্বাভাবিক

চকরিয়া উপজেলার ডুলাহাজারা স্টেশনে লাইনচ্যুত ঈদ স্পেশাল ট্রেন

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া »

চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী ঈদ স্পেশাল ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার (২৩ এপ্রিল) সকাল ১০টার দিকে চকরিয়া উপজেলার ডুলাহাজারা স্টেশন এলাকায় এ লাইনচ্যুতের ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বগি লাইনচ্যুত হবার পর প্রায় ৭ ঘন্টা চট্টগ্রাম কক্সবাজার সড়কে রেল চলাচল বন্ধ থাকে।
অবশ্য বিকাল ৫টার দিকে চট্টগ্রাম থেকে একটি উদ্ধারকারী রেল ঘটনাস্থলে এসে লাইনচ্যুত হওয়া বগি সরিয়ে নিলে রেল চলাচল স্বাভাবিক হয়।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার আইকনিক রেলস্টেশনের মাস্টার মো. গোলাম রব্বানী। তিনি জানিয়েছেন, চট্টগ্রাম থেকে বুধবার সকাল সাড়ে ৭টায় ‘ঈদ স্পেশাল-০৯’ ট্রেনটি কক্সবাজারের উদ্দেশে যাত্রা করে। সকাল ১০টার দিকে এটি চকরিয়া উপজেলার ডুলাহাজারা স্টেশন অতিক্রমকালে ট্রেনের ইন্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়।

তিনি বলেন, ট্রেনটিতে ১১টি বগি ছিল। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনাস্থলে বগি লাইন থেকে সরিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করতে চট্টগ্রাম থেকে একটি উদ্ধারকারী রেল ঘটনাস্থলে এসে রেল চলাচল স্বাভাবিক করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে থানা পুলিশের একটি টিম পাঠানো হয়। পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হওয়া পর্যন্ত থানা পুলিশের টিম ঘটনাস্থলে ছিলেন। এতে কোন ধরনের হতাহতের ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেন চকরিয়া থানার ওসি।