আঙুলের চোটে বিশ্বকাপ শেষ সাকিবের

সুপ্রভাত ডেস্ক »

এক ম্যাচ বাকি থাকতে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান। আঙুলের চোটে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন না বাংলাদেশ অধিনায়ক। বিসিবি মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর জানিয়েছে। শেষ ম্যাচের আগে সাকিবের বদলি হিসেবে কাউকে নেওয়া হবে কিনা, সে বিষয়ে কিছু জানানো হয়নি।

দিল্লির আরুন জেটলি স্টেডিয়ামে সোমবার শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারায় বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তর সঙ্গে তৃতীয় উইকেটে ১৬৯ রানের জুটি গড়েন সাকিব। তিনি নিজে খেলেন ৬৫ বলে ৮২ রানের ইনিংস।

বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদুল ইসলাম জানালেন, ব্যাটিংয়ের শুরুতেই চোট পেয়েছিলেন সাকিব। খবর বিডিনিউজ।

ইনিংসের শুরুর দিকে সাকিবের বাম হাতের তর্জনীতে বল লাগে। তবে ব্যথানাশক ওষুধ নিয়ে ও সহায়ক টেপ পেচিয়ে ব্যাটিং চালিয়ে নেন তিনি। ম্যাচ শেষে দিল্লিতে জরুরি ভিত্তিতে তার এক্স-রে করানো হয়। এক্স-রে রিপোর্টে তার ওই আঙুলের কড়ির মাঝে চিড় ধরা পড়ে। এখান থেকে সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগতে পারে। পুনর্বাসন প্রক্রিয়া শুরুর জন্য তিনি গতকাল বাংলাদেশে চলে এসেছেন।

বিশ্বকাপ শেষ হওয়ার পরপর টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে নিউ জিল্যান্ড। সিলেটে দুই ম্যাচের প্রথমটি শুরু হবে আগামী ২৮ নভেম্বর। স্বাভাবিকভাবেই সেই ম্যাচে বাংলাদেশের টেস্ট অধিনায়কের খেলা নিয়ে জেগেছে শঙ্কা।

এর আগে চলতি টুর্নামেন্টে ঊরুর পেশির চোটে ভারতের বিপক্ষে ম্যাচটি খেলতে পারেননি সাকিব। ওই ম্যাচে অধিনায়কত্ব করেন সহ-অধিনায়ক শান্ত। শেষ ম্যাচেও তার কাঁধেই পড়বে দায়িত্ব।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আগামী শনিবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ নিশ্চিত করতে ম্যাচটি বাংলাদেশের জন্য খুব গুরুত্বপূর্ণ।