ব্ল্যাকের রিইউনিয়নে তাহসান ও জন!

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

১৯৯৭ সালে কয়েকজন বন্ধু মিলে গড়ে তোলেন পপ মিউজিক ব্যান্ড ‘ব্ল্যাক’। দলটির প্রায় সবাই তরুণদের মধ্যে তুমুল সাড়া ফেলতে সক্ষম হন। নাম- জন কবির, মেহমুদ আফ্রিদি টনি, খামেদুল জাহান। এর সঙ্গে যুক্ত হন তাহসান রহমান খান। তবে এক সময় ভেঙে যায় তুমুল আলোচিত এই দলটি।
২০০৪ সালের ২০ এপ্রিল চট্টগ্রামে কনসার্ট শেষ করে ঢাকায় ফেরার পথে সড়ক দুর্ঘটনার কবলে পড়েন ব্ল্যাকের সদস্যরা। মারা যান ব্যান্ডের সাউন্ড ইঞ্জিনিয়ার ইমরান আহমেদ চৌধুরী মবিন। এ দুর্ঘটনা ব্যাপক প্রভাব ফেলে ব্ল্যাকে। ধীরে ধীরে স্তিমিত হয়ে পড়ে ব্যান্ডের কার্যক্রম। ওই বছরই ব্যান্ড ছাড়েন তাহসান। আর জন কবির ব্ল্যাক থেকে বেরিয়ে আসেন ২০১১ সালে। অনেক বছর পর আবার ব্ল্যাকে ফিরছেন জন ও তাহসান।
ব্ল্যাক ব্যান্ডের ফেসবুক পেজে গতকাল একটি ভিডিও পোস্ট করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে, একটি বিশেষ পরিকল্পনা করেছেন জন। সেটা ফোনে জানাচ্ছেন মিরাজকে। তিনি ফোন করে খবরটি জানান তাহসানকে। শুনেই উচ্ছ্বাস প্রকাশ করেন তাহসান। প্যাডে জ্যামিং নিয়ে ব্যস্ত ছিলেন ব্ল্যাকের সদস্যরা। সেখানেও পৌঁছে যায় সুখবর। জাহানের ফোনে ঘুম ভাঙে টনির। বিষয়টি শুনে বিস্ময় প্রকাশ করেন টনি। কী নিয়ে কথা হয়েছে ব্ল্যাকের বর্তমান ও সাবেক সদস্যদের মধ্যে, ভিডিওতে সেটা জানানো হয়নি। তবে ক্যাপশনে লেখা ‘ব্যাক টু স্কুল’ থেকে অনেকে অনুমান করেছেন, আবারও এক হচ্ছেন ব্ল্যাকের সদস্যরা। বিষয়টি সম্পর্কে জানতে যোগাযোগ করা হয় ব্ল্যাকের প্রতিষ্ঠাতা সদস্য ও বর্তমানে ইন্দালো ব্যান্ডের প্রধান জন কবিরের সঙ্গে। জন বলেন, ‘একসঙ্গে একটা শো করছি আমরা। এক থেকে দেড় ঘণ্টা পারফরম্যান্স করব। গাইব একসঙ্গে। বলা যায়, পুরোনো দিনের সবাই থাকবেন এতে।’ জানা গেছে, আগামী ১০ মে ঢাকায় ‘রক অ্যান্ড রিদম ৪.০’ কনসার্ট আয়োজন করেছে অ্যাডভেন্টর কমিউনিকেশন। এ কনসার্টেই দেখা যাবে ব্ল্যাকের পুরোনো লাইনআপ। কনসার্টটির জন্যই মূলত এক হচ্ছেন ব্ল্যাকের সাবেক ও বর্তমান সদস্যরা। এটিকে তাই বলা হচ্ছে ব্ল্যাকের রি-ইউনিয়ন।
ওই দিনেই প্রকাশ করা হবে ব্যান্ডের নতুন গান। ব্ল্যাক ছাড়াও এ কনসার্টে পারফর্ম করবেন অনি হাসান, ব্যান্ড রিকল, পপাই বাংলাদেশ, ফারুক ভাই প্রজেক্ট, ক্রিপটিক ফেইটসহ অনেকে।