৪ মেশিন ধ্বংস দুইটি ট্রাক জব্দ

0
46

চকরিয়ায় অবৈধভাবে বালু উত্তোলন

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযানে চারটি সেলো মেশিন গুড়িয়ে দিয়ে ২টি ডাম্পার ট্রাক জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পাগলিরবীল ও রংমহল এলাকায় সরকারি মহালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ডুলাহাজারা ছড়া ও পাগলিরবীল ছড়া খালের ইজারার মেয়াদকাল শেষ হয়েছে। সম্প্রতি সরকারি নিয়মানুযায়ী নতুনভাবে ইজারা দেয়া হয়। কিন্তু আগের ইজারাদারের লোকজন বালু মহালের দখল ছেড়ে না দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন অব্যাহত রেখেছে। বৃহস্পতিবার অভিযান চালিয়ে পাগলিরবীলে ৩টি ও রংমহলে একটি সেলু মেশিন গুড়িয়ে দেয়া হয়েছে এবং অবৈধ বালু পরিবহনের দায়ে দু’টি ট্রাক জব্দ করা হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ বলেন, নির্দেশ অমান্য করে ডুলাহাজারা ইউনিয়নের পাগলিরবীল ও রংমহল ছড়াখাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছিল পূর্বের ইজারাদাররা। এমন খবরের প্রেক্ষিতে অভিযান চালানো হয়েছে। অভিযানের সময় ৪টি সেলু মেশিন গুড়িয়ে দেয়া হয় এবং অবৈধ বালু পরিবহনের দায়ে ২টি ট্রাক জব্দ করা হয়েছে।