রাউজানে ৪৮৮ ঘর উদ্বোধনের অপেক্ষায়

36

নিজস্ব প্রতিনিধি, রাউজান :

মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন গৃহহীন পরিবারকে পুনর্বাসন প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের তদারকিতে রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরীর পরামর্শে ও নির্দেশনায় রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অতিশ দর্শী চাকমা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদের সার্বিক তত্ববধানে প্রথম ধাপে ২৪০ টি সেমি পাকা ঘর নির্মান কাজ শেষ হয় । ২য় ধাপে আরো ২৪৮ টি গৃহ নির্মান কাজ চলছে ।

রাউজানের হলদিয়া ইউনিয়নের এয়াসিন নগর, ডাবুয়া ইউনিয়নের ডাবুয়া আরব নগর, বটতইল্যা টিলা, রাউজান পৌরসভার পশ্চিম রাউজান, পুর্ব রাউজান, ৭নং রাউজান ইউনিয়নের পুর্ব রাউজান, কদলপুর ইউনিয়নের শমসের পাড়া, জয়নগর বড়–য়া পাড়া, পাহাড়তলী ইউনিয়নের উনসত্তর পাড়া এলাকায় সরকারী খাসঁ জমিতে ভুমিহীন পরিবাদের পুনর্বাসন করার জন্য টিনের চালা দিয়ে সেমি পাকা ঘর নির্মান করছে রাউজান উপজেলা প্রশাসন ।

যে সব এলাকায় সরকারী খাস জমিতে গৃহ নির্মান করা হচ্ছে ঐ সব এলাকায় ভুমিহীন পরিবারের যাতায়াতের সুযোগ থাকে সড়ক এর পাশে নির্মান করা হচ্ছে গৃহ ।

ভূমিহীন পরিবারের  জন্য নির্মান কার গৃহের মধ্যে বসবাসকারী দশটি পরিবারের জন্য বসানো হয়েছে গভীর নলকুপ ।

ভূমিহীন পরিবারের জন্য নির্মান করা গৃহে বিদ্যুৎ লাইনের সংযোগ দেওয়ার জন্য নির্মান করা হয়েছে বিদ্যুৎ লাইন । প্রথম ধাপ ও ২য় ধাপে নির্মান করা ৪৮৮ টি গৃহ আগামী ২০ জুন ভিডি ও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলে জানান রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ ।

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ আরো বলেন, ৪৮৮ টি ঘর নির্মান করা ছাড়াও রাউজানে আরো ৬শ ভূমিহীন পরিবারকে পুনঃবাসনের জন্য গৃহনির্মাণ করার জন্য জমির স্থান নির্ধারণ করার কাজ চলছে ।