সিআইইউতে ইঞ্জিনিয়ারিং ফেস্ট

দেখতে দেখতে কেটে গেল ক্যাম্পাস জীবনের বেশির ভাগ সময়। সম্পন্ন হল গ্র্যাজুয়েশন প্রোগ্রাম। আর ক’দিন পরেই হয়ত কেউ ছুটবেন উচ্চশিক্ষার জন্য বিদেশে। কেউবা চাকরি নিয়ে ভবিষ্যৎ গড়বেন দেশেই। চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত গ্র্যাজুয়েশন সেরেমনি অ্যান্ড কালচারাল নাইট অনুষ্ঠানে ভবিষ্যৎ ইঞ্জিনিয়ারদের চোখে মুখে ছিল এমনই প্রত্যাশা।

সিআইইউর স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (এসএসই) অনুষদ ‘সিআইইউ ইঞ্জিনিয়ারিং ফেস্ট ২০২২’ শিরোনামে সম্প্রতি নগরের আগ্রাবাদ হোটেলে এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েটদের হাতে ক্রেস্ট তুলে দেওয়ার পাশাপাশি জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কথামালার আয়োজন করা হয়। দু‘পর্বে বিভক্ত অনুষ্ঠানের আলোচনা সভার সভাপতিত্ব করেন এসএসই’র ডিন অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম। প্রধান অতিথি ছিলেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জনপ্রিয় লেখক, কবি এবং সাংবাদিক বিশ^জিৎ চৌধুরী। বক্তারা জীবনের লক্ষে পৌঁছাতে হলে কঠোর পরিশ্রম এবং কাক্সিক্ষত পথ ধরে সামনে এগিয়ে যাওয়ার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেন।

মনোজ্ঞ সাংস্কৃতিক পর্বে ফোক, আধুনিক এবং আঞ্চলিক গান গেয়ে হাততালি কুড়ান শিক্ষার্থীরা। গানের পাশাপাশি নৃত্য, কৌতুক এবং নাটক হলভর্তি দর্শকদের নজর কাড়ে। পুরো অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন জয়ন্তীকা, হুমায়রা, উলফাত এবং ফারাহ। সাংস্কৃতিক অনুষ্ঠানের বিভিন্ন পর্বে অংশ নেন মেহজাবিন, সূপর্না, পাপড়ি, প্রীতু, রেজওয়ানা, সুস্মিতা, সামাহ, নীরা, রিচি, তাহুরা, শৈলী, সানজিদা, জয়িতা, রিয়া, তানজিনা, নাঈম, নকি, এনামা, শুভ, রাইসা, নিলয়, সামিন, সিনান, অভিরূপ, অংকিতা, আয়শা, তাসনিম, ফারদিন, সুস্ময়, উর্বশী, জায়মা প্রমুখ। বিজ্ঞপ্তি