মমতা’র চোখের ছানি অপারেশন ক্যাম্প

মমতা’র পরিচালনাধীন সমৃদ্ধি কর্মসূচির আওতায় হাটহাজারী উপজেলার উত্তর মাদার্শা ইউনিয়নের উদ্যোগে ২০ জুন নগরীর একটি বেসরকারী হাসপাতালে বিনামূল্যে চোখের ছানি অপসারণ ক্যাম্প অনুষ্ঠিত হয়।
চোখের ছানি অপসারণ ক্যাম্পে হাটহাজারী উত্তর মাদার্শা ইউনিয়নের ছানি অপসারণ ৫ জন মহিলা ও ৬ জন পুরুষ এবং ১ জন মহিলার নেত্রনালি ১ জন পুরুষকে চোখের মাংশ বৃদ্ধি অপারেশন সহ সর্বমোট ১৩ জন রোগীকে বিনা মূল্যে সেবা প্রদান করা হয়।
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় পরিচালিত কর্মর্সূচির ছানি অপসারণ ক্যাম্পে উপস্থিত ছিলেন মমতার সমৃদ্ধি ও প্রবীণ কর্মসূচির সহকারী পরিচালক ও প্রকল্প সমন্বয়কারী,স্বাস্থ্য কর্মকর্তা এবং স্বাস্থ্য পরিদর্শক প্রমুখ । এদিকে একই উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের উদ্যোগে ১৫ জুন নগরীর একটি বেসরকারি হাসপাতালে বিনামূল্যে চোখের ছানি অপসারণ ক্যাম্প অনুষ্ঠিত হয়।
চোখের ছানি অপসারণ ক্যাম্পে হাটহাজারী গড়দুয়ারা ইউনিয়নের ২ জন মহিলা ও ৫ জন পুরুষসহ মোট ৭ জন রোগীকে বিনামূল্যে চোখের ছানি অপসারণ করা হয়। অপরদিকে একই কর্মসূচির আওতায় ১৭ জুন চন্দনাইশ উপজেলার বরকল ইউনিয়ন আয়োজিত চোখের ছানি অপসারন ক্যাম্প নগরীর সুগন্ধা আবাসিক এলাকার একটি বেসরকারী হাসপাতালে সম্পন্ন করা হয়।
চোখের ছানি অপসারন ক্যাম্পে ১০ জন রোগীকে বিনামুল্যে চোখের ছানি অপসারন করা হয়। ডা. চিন্ময় মল্লিকের নেতৃত্বে একদল বিশেষজ্ঞ চিকিৎসক চোখের ছানি অপসারন ক্যাম্পে উপস্থিত ছিলেন। তিনটি ইউনিয়নে মোট ৩০ জন প্রবীণকে বিনামূল্যে চোখের ছানি অপসারণ করা হয়। বিজ্ঞপ্তি