গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে

চকরিয়ায় উপজেলা চেয়ারম্যান

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া »
জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মুজিব শতবর্ষে কমপক্ষে ৩টি করে গাছ লাগান কর্মসূচি পালন উপলক্ষে চকরিয়ায় ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ (বিএটিবি) এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন।
গত রোববার দুপুরে উপজেলার ফাঁসিয়াখালীর ছায়রাখালীস্থ নার্সারী প্রাঙ্গণে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ¦ ফজলুল করিম সাঈদী প্রধান অতিথি থেকে এ কর্মসূচির শুভ সূচনা করেন।
এসময় উপস্থিত ছিলেন বিএটিবি’র বান্দরবানের আরএলএম দেওয়ান আমিনুল ইসলাম নাসিম, চকরিয়া এরিয়ার উপব্যবস্থাপক একেএম সাইফুল ইসলাম।
এসময় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী উপস্থিত বেশ কিছু চাষীদের হাতে চারা বিতরণের মাধ্যমে প্রধানমন্ত্রীর নির্দেশনার বাস্তবায়ন করেন।
উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ কমপক্ষে একজন মানুষকে ৩টি করে গাছ লাগাতে হবে। কারণ গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে। মানুষের জীবন বাঁচাতে গাছের ভূমিকা অপরিহার্য।
তাই সবাইকে নিজের প্রয়োজনে এবং ভবিষ্যত প্রজন্মের জন্য গাছ লাগাতে ভুমিকা পালন করতে হবে।
ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো চকরিয়া এরিয়ার উপব্যবস্থাপক একেএম সাইফুল ইসলাম বলেন, প্রতিবছরের ন্যায় এবারে বিএটিবি চকরিয়া উপজেলার চাষী ও উপকারভোগীদের এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কাছে বিনা মূল্যে ৫ লাখ ২০ হাজার ফলজ বনজ ও ওষুধী গাছের চারা বিরতণ করবে।