বোনকে রক্ষা করতে গিয়ে ভাই মারধরের শিকার

দুই বখাটে আটক

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

কক্সবাজার সদরের খুরুশকুল আশ্রয়ণ প্রকল্প সংলগ্ন মনুপাড়া এলাকায় বোনের ইজ্জত রক্ষা করতে গিয়ে ভাই আব্দুল মোনাফকে এলোপাতাড়ি মারধরের ঘটনায় আরমান ও রায়হান নামে দুই বখাটেকে আটক করেছে পুলিশ।

কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনীর উল গিয়াস গতকাল রোববার সকাল সাড়ে ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, বিষয়টি অবগত হওয়ার পর শনিবার রাতেই পুলিশের ২টি টিম ঘটনাস্থলে পাঠানো হয়। তারা সাঁড়াশি অভিযান চালিয়ে দুজনকে আটক করে।

অভিযুক্ত আরেকজনের নাম মোহাম্মদ জামাল। তাকে ধরার জন্য অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি।
এদিকে, বোনের ইজ্জত রক্ষা করতে গিয়ে ভাইকে বেদম মারধরের ঘটনাটি কয়েকদিন আগে ঘটলেও শনিবার (১১ জুন) দুপুরে তা প্রকাশ পায়।

তবে, ঘটনার বিস্তারিত জানা না গেলেও একটি ভিডিও ফুটেজ প্রতিবেদকের হাতে এসেছে। যা ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।
ভিডিওতে দেখা যাচ্ছে, দুই যুবক হাতের লাঠিসোঁটা নিয়ে বেপরোয়া মারধর করছে। দুর্বৃত্তদের এলোপাতাড়ি মারধরে আব্দুল মোনাফের সারা শরীর ক্ষতবিক্ষত হয়ে গেছে। ঘটনাস্থলে যে কয়জন মানুষ দেখা যাচ্ছে তারাও উদ্ধারে এগিয়ে যায়নি।

মনুপাড়ার মোহাম্মদ জামাল, মো. রায়হান ও কুলিয়া পাড়ার আরমান এ ঘটনার সঙ্গে সরাসরি জড়িত বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

হিজাব ও বোরকা পরিহিত ভিকটিম মহিলার নাম নাফিসা আক্তার রিমা বলে স্থানীয় সূত্রে জানা গেছে।
এলাকাবাসী জানিয়েছে, রিমাকে প্রতিদিন স্থানীয় কিছু বখাটে উত্ত্যক্ত করতো। বারবার একই ঘটনা হতে দেখে অন্যায়ের প্রতিবাদ করতে এগিয়ে যায় ভাই আব্দুল মুনাফ। কিন্তু বখাটেরা তাকে দিবালোকে মারধর করে ক্ষত-বিক্ষত করে। এ সময় বোনকেও মারধর ও হেনস্থা করা হয়েছে।

ঘটনার প্রসঙ্গে জানতে চাইলে স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহজাহান সিদ্দিকী বলেন, বোনকে রক্ষা করতে গিয়ে এভাবে মারধরের ঘটনা খুবই দুঃখজনক। এ ঘটনার নেপথ্যে অন্য কোনো কারণ আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান চেয়ারম্যান।