বান্দরবানে বৌদ্ধ ভিক্ষুর ঝুলন্ত লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান »

বান্দরবানে এক বৌদ্ধ ভিক্ষুর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার সকালে বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের মিনঝিড়ি পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বৌদ্ধ ভিক্ষুর নাম ভদন্ত নন্দ বংশ মহাথের। তিনি মিনঝিরি পাড়া বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ।
পুলিশ ও স্থানীয়রা জানায়, রোববার সকালে বিহারের সেবকরা অধ্যক্ষকে খাবার দিতে গেলে বিহারের সামনে দড়িতে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ দেখতে পায়। পরে এলাকার মানুষকে জানালে তারা এসে পুলিশে খবর দিলে পুলিশ ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করে।
কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংপু মারমা জানান, সকালে বৌদ্ধ বিহারের সামনে গলায় দড়ি দিয়ে ফাঁসরত অবস্থায় নন্দ বংশ মহাথের (৭৩) এর ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে এলাকাবাসী বিষয়টি আমাকে জানায়। আমি পুলিশকে জানালে তারা ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে। এলাকাবাসী জানান, ভান্তে দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ায় মানসিক চাপে ছিলেন। এ কারণে হয়তো আত্মহত্যা করে থাকতে পারেন।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, এক বৌদ্ধ ভিক্ষুর ঝুলন্ত মৃতদেহের সংবাদ পেয়েছি, লাশ উদ্ধারে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। তিনি আরো জানান, ঘটনার কারণ অনুসন্ধানে পুলিশ কাজ করছে।