বাঁশখালীতে পরিত্যক্ত অস্ত্র ও হেলমেট উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, বাঁশখালী »

বাঁশখালীর ১৩ ইউনিয়নের ১২৭ ভোট কেন্দ্রে বড় কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে গতকাল ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শেষ হয়েছে।
জানা গেছে, প্রত্যেক কেন্দ্রে ব্যাপক সংখ্যক ভোটাররা উৎসবের আমেজে ভোট দিয়েছে। বেশ কয়েকটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি থাকায় ৪টার পরও ভোট গ্রহণ চলেছে। ভোট চলাকালীন ছনুয়া ইউনিয়নের ছনুয়া ছেলবন সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বৈলছড়ি ইউনিয়নের পশ্চিম চেচুরিয়া ঘোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় নামের ২টি ভোট কেন্দ্রের অদূরে পরিত্যক্ত অবস্থায় ২টি বন্দুক, ১৬টি ক্রিকেট স্ট্যাম্প ও ৮টি হেলমেট উদ্ধার করা হয়েছে। দুপুর ১টায় সরল ইউনিয়নের মিনজিরিতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে দুই সদস্য প্রার্থীদের মধ্যে সংঘর্ষ হলে ৭/৮ জন ভোটার আহত হন। ওই ঘটনায় মো. রাশেদ (১৬) নামের এক ছাত্রকে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বিভিন্ন ইউনিয়নে প্রার্থীরা প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং নিয়োগে অনিয়মের ব্যাপারে সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দিয়ে রিসিভ কপি সংগ্রহ করলেও এ বিষয়ে কোন সুরাহা পাননি বলে অভিযোগ করেছেন।
বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে শেষ হয়েছে। কোথাও কোন বড় ধরনের অপ্রীতিকর ঘটনা হয়নি। ছনুয়া ও বৈলছড়ি ইউনিয়নের ২টি কেন্দ্রের বাইরে পরিত্যক্ত অবস্থায় ২টি বন্দুক ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম বলেন, বিকাল ৪টা পর্যন্ত ভোটকেন্দ্রে ৫৮% থেকে ৬৫ পর্যন্ত ভোট কাস্ট হয়েছে।