নিরাপদ খাদ্য জনস্বাস্থ্য রক্ষার শর্ত : শিক্ষা উপমন্ত্রী

নগরীর পূর্ব নাসিরাবাদ এলাকায় রুচি সম্মত নিরাপদে তৈরী খাদ্য সামগ্রী বিপণন প্রতিষ্ঠান মিলানো এক্সপ্রেসের দেশি ও আন্তর্জাতিক মানের মুখরোচক খাবারের নতুন বছরের জন্য নতুন মেন্যু উন্মুক্ত করেন শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এম.পি।

তিনি বলেন, ভোক্তার কাছে সহজলভ্য খাবার এবং দাম ক্রয় ক্ষমতার মধ্যে রাখা সম্ভব হলে বিক্রেতা প্রতিষ্ঠানের মেন্যুর গ্রহণযোগ্যতা বাড়ে ও সাধারণের কাছে প্রিয় হয়ে উঠে। বর্তমান সময়ে মানুষের চাহিদার পরিপূরক খাদ্য সামগ্রীর গুণগত মানের পাশাপাশি নিরাপদ খাদ্য পরিবেশনার বিষয়টিকেও বিক্রেতা প্রতিষ্ঠানের মাথায় রাখতে হবে। কারণ নিরাপদ খাদ্য জনস্বাস্থ্য রক্ষার প্রধান শর্ত। তিনি বিক্রেতা ও উদ্যোক্তাদের উদ্দেশে বলেন, নিরাপদ ও স্বাস্থ্য সম্মত খাদ্য বিপনন শুধুমাত্র ব্যবসাই নয়, এটা এক ধরনের  সেবা প্রদানমূলক সার্ভিস।

মিলানো এক্সপ্রেসের পরিচালক বোরহানুল হাসান চৌধুরী সালেহীনের উপস্থাপনায় এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ সভাপতি হাসিনা মহিউদ্দিন, আলবিওন গ্রুপের চেয়ারম্যান রাইসুল উদ্দিন সৈকত, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের গ্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, এন. মোহাম্মদ প্রুপের চেয়ারম্যান মনজুরুল হক, বিসমিল্লাহ কার  সেন্টারে পরিচালক মোহাম্মদ জোবায়ের সাদেক প্রমুখ। বিজ্ঞপ্তি