চকবাজার ওয়ার্ডে উপ-নির্বাচন কাল

লড়ছেন ২১ জন

নিজস্ব প্রতিবেদক »
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড উপ-নির্বাচনে ২১ জন প্রার্থী নেমেছে ভোট যুদ্ধে। গতকাল মধ্যরাতে প্রচার-প্রচারণার সময় শেষ হয়েছে। ১৫টি কেন্দ্রে হবে ভোটগ্রহণ।
নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, মঙ্গলবার এই ওয়ার্ডের সবকটি ভোটকেন্দ্রে ইভিএম মক ভোটিং অনুষ্ঠিত হয়েছে। মধ্যরাত থেকে প্রচার-প্রচারণার সময়ও শেষ হয়েছে। আজকের দিন বাদে আগামীকাল অনুষ্ঠিত হবে ভোট।
এরআগে গত ১৪ সেপ্টেম্বর ২৫ জন প্রার্থীর মধ্যে ২৪ জন বৈধ মনোনয়ন পেয়েছে। ১৯ সেপ্টেম্বর ৩ জন মনোনয়ন প্রত্যাহার করেছেন। ২০ সেপ্টেম্বরে ২১ জন পেয়েছে প্রতীক বরাদ্দ। প্রতীক পাওয়ার পর থেকে শুরু হয়েছে প্রচার-প্রচারণা। সরগরম হয়েছে চকবাজার এলাকা। ২১ জনের মধ্যে বিএনপি ঘরোনার প্রার্থী আছেন একজন এবং বাকি ২০ জন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আগামীকাল ভোট অনুষ্ঠিত হবে।
এদিকে চকবাজার ওয়ার্ডের বাসিন্দারা এখনও সেই হারিয়ে যাওয়া মিন্টুর অভাবে ভুগছেন। পূর্বে একজন অভিভাবক ছিলেন। বর্তমানে তার ভূমিকায় কাজ করবে বা যোগ্য অভিভাবক হবে এমন প্রার্থীর খোঁজে রয়েছি বলে জানান এলাকাবাসী। তবে এ ওয়ার্ডে ২১ জন নির্বাচনে প্রার্থিতা করছেন। এই উপ-নির্বাচনকে ঘিরে কৌতূহল কাজ করছে আশপাশের ওয়ার্ডগুলোতে। দলীয় সমর্থন এবং মনোনয়ন ছাড়া নির্বাচন হচ্ছে। এতে করে কে ছিনিয়ে আনবে জয় তা দেখার অপেক্ষায়।
চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন সুপ্রভাতকে বলেন, ‘১৬ নম্বর চকবাজার ওয়ার্ড উপ-নির্বাচনে ২১ প্রার্থী নিয়ে ১৫টি কেন্দ্রে হবে ভোট। নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার প্রচারণা শেষ হবে আজ (মঙ্গলবার) মধ্যরাতে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন।’