ইভিএমে নয়, ব্যালটে ভোট চায় জনগণ : ডা. শাহাদাত

মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, সরকার নতুন নির্বাচন কমিশনকে অধিক মূল্যে ২ লাখ ইভিএম মেশিন কেনার মাধ্যমে প্রণোদনা দিচ্ছে। ২০১৮-১৯ অর্থবছরে ১ লাখ ৫০ হাজার ইভিএম মেশিন ক্রয় করতে বাজেট ধরা হয়েছিল ৩ হাজার ৮২৫ কোটি ৩৪ লাখ টাকা। এবার ২ লাখ ইভিএম মেশিন ক্রয় করতে খরচ ধরা হয়েছে ৭ হাজার ৮০০ কোটি টাকা। নির্বাচন কমিশন গত ২০১৮ জাতীয় নির্বাচনে একটি ইভিএম মেশিন ক্রয় করতে খরচ ধরা হয়েছিল ২ লাখ ৫ হাজার টাকা। অথচ পার্শ্ববর্তী দেশ ভারতে একটি ইভিএম মেশিন কিনতে খরচ হয় মাত্র ৩৫ থেকে ৪০ হাজার টাকা। এবার নতুন নির্বাচন কমিশন প্রতিটি ইভিএম মেশিন কিনতে খরচ করবে পার্শ্ববর্তী ভারতের চেয়ে ৫ থেকে ৬ গুণ বেশি। এই বাজেট নির্বাচন কমিশনকে সরকারের প্রণোদনার বাজেট ছাড়া আর কিছু নয়।

তিনি গতকাল ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডের বানিয়ার টিলা ‘বি’ ইউনিটের সম্মেলনে প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
এ দেশের জনগণ ইভিএমে নয়, ব্যালটে ভোট দিতে চায় উল্লেখ করে ডা. শাহাদাত হোসেন বলেন, ইভিএম মেশিন একটি ভোট ডাকাতের মেশিন। এটি অকার্যকর মেশিন, ভোট কারচুপির মেশিন। এই ভোট ডাকাতের মেশিন দিয়ে আগামী জাতীয় নির্বাচনে সরকারদলীয় সংসদ সদস্যদের জেতানোর জন্য সরকার আজ্ঞাবহ কমিশনের মাধ্যমে এই অপকর্ম করাচ্ছে। এ সরকারের সকল অপকর্মের বিরুদ্ধে দেশের সাধারণ জনগণ দাঁতভাঙ্গা জবাব দেবে।

প্রথম অধিবেশনে প্রধান বক্তা মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর বলেন, এই সরকারের দুর্নীতি দুঃশাসনে জনগণ দিশাহারা। দেশের মানুষ এখন নিদারুণ কষ্টের মধ্যে আছে। সরকার জনগণের দুর্দশার কথা চিন্তা না করে বিরোধী দল দমনে ব্যস্ত। জনগণের দাবির বিরুদ্ধে আওয়ামী লীগ সন্ত্রাসী ব্যবহার করছে।

দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ন আহ্বায়ক ও কোতোয়ালী পুনর্গঠন কমিটির টিম প্রধান এম এ আজিজ। মহানগর বিএনপির যুগ্ন আহ্বায়ক ও পুনর্গঠন টিমের সদস্য মোহাম্মদ আব্দুল হালিম শাহ আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে পুনর্গঠন কমিটির সদস্য মনোয়ারা বেগম মানি, কোতোয়ালি থানা বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন, নগর বিএনপি নেতা আব্দুল বাতেন, ওয়ার্ড বিএনপির সভাপতি দিদারুল আলম লাবু, সাধারণ সম্পাদক জসিম মিয়া, ইকবাল হোসেন সংগ্রাম, মোহাম্মদ সেলিম, হাজী ইদ্রিস, নাজমুল হোসেন লিটু বক্তব্য রাখেন।

আলকরণ ওয়ার্ডের “বি” ইউনিটের সম্মেলনে মোহাম্মদ রাশেদকে সভাপতি, মোহাম্মদ সাদেককে সাধারণ সম্পাদক, মোহাম্মদ জাহিদকে সিনিয়র সহসভাপতি, মোহাম্মদ সেলিমকে সিনিয়র যুগ্ম সম্পাদক এবং মো. বাদশাকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্যের ইউনিট কমিটি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তি