আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন

প্রবীণদের নিরাপত্তা, সম্মান ও যতœ-পরিচর্যায় সমাজের সর্বস্তরের মানুষকে নিরলসভাবে কাজ করার উদাত্ত আহবান জানিয়েছেন জেলা প্রশাসন।
‘ডিজিটাল সমতা সকল বয়সের প্রাপ্যতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল চট্টগ্রাম সার্কিট হাউসের হলরুমে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক প্রবীণ দিবস ।
প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসকের প্রতিনিধি আ স ম জামশেদ খন্দকার। স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় সহকারী পরিচালক শাহী নেওয়াজ, মহানগর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, বিশিষ্ট সমাজকর্মী জেসমিন সুলতানা পারু, হাফেজ আমান উল্লাহসহ জেলা সমাজসেবা অফিসে সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
উপস্থিত প্রবীণ ব্যক্তিদের কল্যাণে বিদ্যমান বিভিন্ন সামাজিক নিরাপত্তা কর্মসূচিসহ তাদের চিকিৎসা, নিরাপত্তা, আইনি সুরক্ষা ও যতœ পরিচর্যায় সরকারের উদ্যোগ ও চট্টগ্রাম জেলা প্রশাসনের কার্যক্রম তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)। উপপরিচালক বলেন, বাংলাদেশে প্রবীণ ব্যক্তি শতকরা ৮ ভাগ ও ১ কোটি ৬০ লক্ষ মানুষ প্রবীণ। সমাজসেবা অধিদপ্তর দেশে মোট ৫৭ লক্ষ ১ হাজার এবং চট্টগ্রামে ১ লক্ষ ৮৪ হাজার প্রবীণকে বয়স্কভাতা দিচ্ছেন। তিনি প্রবীণদের সেবায় সরকারের সামাজিক নিরাপত্তামুলক সকল সেবার বিবরণ দেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নুসরাত সুলতানা, বিভাগীয় সমাজসেবা অফিস। বিজ্ঞপ্তি