স্বপ্ন পূরণ হলো প্রতিবন্ধী প্রিয় রঞ্জন চাকমার

0
60

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি :

প্রতিবন্ধী প্রিয় রঞ্জন চাকমার অনেক দিনের স্বপ্ন ছিল একটি ঘরের। রোদে পুড়ে,বৃষ্টিতে ভিজে কাটছিল পরিবারটি। বিষয়টি জানতে পেরে  প্রতিবন্ধী প্রিয় রঞ্জন চাকমার স্বপ্ন পুরণ করলো বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়িতে সদর জোন।

দুই লক্ষ টাকা ব্যয় করে তিন কক্ষ বিশিষ্ট টিন শেড গৃহনির্মাণ করে প্রতিবন্ধী প্রিয় রঞ্জন চাকমাকে গতকাল শনিবার দুপুরে পার্বত্য জেলা খাগড়াছড়ির পানছড়ি উপজেলার দুর্গম কুঞ্জরাম পাড়া এলাকার ঘরের চাবি তুলে দেন জোন অধিনায়ক লে.কর্নেল জাহিদুল ইসলাম।

পরে এলাকাবাসীর খোঁজখবর নিয়ে অসচ্ছল আরো ৩টি পরিবারকে ঘর নির্মাণসহ বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত ও সোলার সিস্টেম ব্যবস্থা করে দেয়ার আশ^াস দেন তিনি।

এর আগে উদ্বোধন করে তিন কক্ষবিশিষ্ট ঘর পরিদর্শন করেন জোন অধিনায়ক।

এ সময় এলাকার জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী,স্থানীয় রাজনৈতিক দলের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সদর জোনের এ্যাডজুট্যান্ট ক্যাপ্টেন সাফিন আল সাইফ পলক জানান, মানবিক দিক বিবেচনা করে খাগড়াছড়ি রিজিয়নের আওতাধীন সদর জোনের উদ্যোগে প্রতিবন্ধি ব্যাক্তিকে ২ লক্ষ টাকা ব্যায়ে টিন শেড ঘরটি নির্মাণ করে দেয়া হয়েছে। ভবিষ্যতেও মানবতার সেবায় সেনাবাহিনীর এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে সেনাবাহিনীর এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে উপকারভোগী প্রতিবন্ধী প্রিয় রঞ্জন চাকমাসহ স্থানীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর লোকজন।