সংসদ সদস্য মোস্তফিজ চৌধুরীর অপসারণ দাবি

254

নিজস্ব প্রতিনিধি, লোহাগাড়া :

চট্টগ্রাম-১৬ সংসদীয় আসন (বাঁশখালী) থেকে নির্বাচিত সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীকে অপসারণের দাবিতে লোহাগাড়ায় মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। ২ সেপ্টেম্বর বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদ গেটের সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পার্শ্বে এ মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে সংসদ সদস্য মোস্তফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের সম্পর্কে অবমাননা ও আপত্তিকর বক্তব্যের প্রতিবাদ করেন বক্তরা। মানববন্ধন চলাকালীন বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আখতার আহমদ সিকদার, ১৯৭১ সনের মুক্তিযুদ্ধাকালীন গ্রুপ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোস্তফিজুর রহমান চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ বেঙ্গল, বীর মুক্তিযোদ্ধা ও লোহাগাড়া প্রেসক্লাব সভাপতি নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক আবদুল হাকিম চৌধুরী, মুক্তিযোদ্ধাসন্তান ও পদুয়া ইউপি সদস্য কাউছার আহামদ ও মুক্তিযোদ্ধাসন্তান সাদ্দাম হোসেন প্রমুখ।

মানববন্ধনে লোহাগাড়া উপজেলার প্রায় সব মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা পরিবারের মহিলা সদস্যা ও মুক্তিযোদ্ধার সন্তানেরা অংশগ্রহণ করেন। পরে সংসদ সদস্য মোস্তফিজুর রহমান চৌধুরীকে অপসারণের দাবিতে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, মুক্তিযুদ্ধে চট্টগ্রাম শহর গেরিলা বাহিনীর উপপ্রধান জাঁতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকা-ের প্রথম প্রতিবাদকারী বাঁশখালীর মৌলভী সৈয়দ আহমদের বড়ভাই বাঁশখালী উপজেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফের মৃত্যুর পর রাষ্ট্রীয় মর্যাদায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক দাফন না করার পেছেনে সংসদ সদস্যের ইন্ধন রয়েছে। যার কারণে চট্টগ্রামসহ দেশের মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা পরিবার ও মুক্তিযুদ্ধের সপক্ষের লোকজন ক্ষিপ্ত ও হতবাক হয়।

এর প্রতিবাদে গত ৩ আগস্ট বাঁশখালী ও ২৪ আগস্ট চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে আয়োজিত মানবন্ধনে সংসদ সদস্য মোস্তফিজুর রহমানের ইন্ধনে ন্যাক্কারজনক হামলা চলানো হয়। মানববন্ধনে হামলাকারীদের কঠোর শাস্তি প্রদানেরে দাবি জানানো হয়। এছাড়াও স্মারকলিপিতে সংসদ সদস্য মোস্তফিজুর রহমান চৌধুরীর বিভিন্ন নেতিবাচক কর্মকা- তুলে ধরা হয়।