রাউজানে শপিং মল হাটবাজারে উপছে পড়া ভীড়

0
69

নিজস্ব প্রতিনিধি, রাউজান

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় আজ ৫ এপ্রিল থেকে সারা দেশব্যাপী লকডাউন ঘোষণা করে সরকার ।

লকডাউন ঘোষণা করার সংবাদ পেয়ে রাউজানের ফকির হাট বাজার, জলিল নগর বাস স্টেশন, গহিরা চৌমুহনী, নোয়াজিশপুর নতুন হাট, আমির হাট, পাহাড়তলী চৌমুহনী এলাকার শপিং মল গুলোতে গতকাল রবিবার সকাল থেকে সারাদিন কাপড়, প্রসাধনী সামগ্রী, জুতা ক্রয় করতে রাউজানের বিভিন্ন এলাকা থেকে ছুটে আসা নারী পুরুষ ভিড় করতে দেখা যায় । শপিংমল গুলোতে মহিলাসহ বিভিন্ন বয়সের কিশোর কিশোরীরা দল বেধে স্বাস্থ্য বিধি না মেনে ভিড় করে কোনাকাটা করতে দেখা যায় ।

একইভাবে মুদির দোকান গুলোতে চাল, ডাল, ছোলা, পেয়াজ, চিনি, চাপাতা, ভোজ্য তৈলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয় করতে লোকজন ভিড় করতে দেখা যায় ।

গতকাল রবিবার সারাদিন যেন ঈদের চাদঁ রাতের মতো ক্রেতাদের উপছে পড়া ভীড়ে স্বাস্থ্য বিধি না মেনে কাপড়, জুতা প্রশাধনী সামগ্রী, জুতা ক্রয় করছে । এ সুযোগে ব্যবসায়ীরা বেশি মূল্যে কাপড় ও নিত্ত প্রয়োজনীয় দ্রব্য বিক্রয় করে ক্রেতাদের ক্ছা থেকে বেশী লাভ করছে বলে অভিযোগ পাওয়া যায় ।

এ ব্যাপারে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বলেন, রাউজানে করোনার প্রাদুর্ভাব থেকে জনগণকে রক্ষা করতে সরকারের ঘোষিত লকডাউন চলাকালে ঔষধ, কাচাঁবাজার, খাদ্যের দোকান ব্যতিত সকল ব্যবসা প্রতিষ্ঠান আজ ৫ এপ্রিল  থেকে বন্ধ থাকবে ।

লকডাউন চলাকালে জরুরি সেবা সংস্থা, আইনশৃংখলা রক্ষা বাহিনী, প্রশাসনের কর্মকর্তা কর্মচারী, চিকিৎসক নার্স, রোগী পরিবহনের কাজে নিয়োজিত যানবাহন ব্যতিত সকল যানবাহন চলাচল বন্ধ থাকবে।