রাউজানে নারীর ক্ষমতায়ন শীর্ষক কর্মশালা : সমাজের প্রতিটি ক্ষেত্রে নারীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে

0
134

নিজস্ব প্রতিনিধি, রাউজান »
চট্টগ্রাম জেলা তথ্য অফিসের উদ্যোগে শিশু ও নারী উন্নয়নে সচেতনাতামুলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক প্রকল্পের আওতায় যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন সামজিক নিরাপত্তা কর্মসুচি দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, নিরাপদ সড়ক, স্যানিটেশন, পরিবেশ ও জন্মনিবন্ধন, ইভটিজিং, মাদক ও জঙ্গিবাদ পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ক ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়।
গত ২১ অক্টোবর বুধবার দুপুরে রাউজান উপজেলা পরিষদ হলে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল ।
কর্মশালয় বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা তথ্য অফিসের উপ পরিচালক সাইদ হাসান। কর্মশালায় আরো বক্তব্য রাখেন রাউজান উপজেলা স্বাস্থ্য প্রকল্পের আবাসিক মেডিকেল অফিসার ড্.া জেবুনেচ্ছা, রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান পৌরসভার কাউন্সিলর জানে আলম জনি, চেয়ারম্যান তসলিম উদ্দিন চৌধুরী, রাউজান সরকারি কলেজের শিক্ষিকা শর্বরী দে, নোয়াপাড়া কলেজের শিক্ষিকা সালাসা বিন করিম চৌধুরী, নোয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানে আলম, রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি মীর আসলাম, রাউজান উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আল্লামা এম এ মতিন, বৌদ্ব রতœ থেরো, প্রমুখ ।
ওরিয়েন্টেশন কর্মশালায় বক্তারা বলেন সমাজের প্রতিটি ক্ষেতেে নারীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে।তবেই সমাজে নারীর ক্ষমতায়ন সম্ভব। যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন সামজিক নিরাপত্তা কর্মসুচি দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, নিরাপদ সড়ক, স্যানিটেশন, পরিবেশ ও জন্মনিবন্ধন, ইভটিজিং, মাদক ও জঙ্গিবাদ পরিস্কার পরিচ্ছন্নতাা বিষয়ের উপর বক্তব্য রাখেন বক্তারা।