বিভিন্নস্থানে শীতবস্ত্র বিতরণ

156

সাজেক : আমাদের খাগড়াছড়ি প্রতিবেদক জানায়, পাহাড়ের বঞ্চিত জনপদ সাজেকের তিন শতাধিক শীতার্ত মানুষের পাশে ভালোবাসার উষ্ণতা নিয়ে পাশে দাঁড়িয়েছে, চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইয়ুথ ওয়েলফেয়ার মিশন।গত শুক্রবার দুপুরে সাজেক ইউনিয়ন পরিষদ হলে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে দরিদ্র নারী-পুরুষদের হাতে একটি করে কম্বল তুলে দেন সংগঠনটির মানবিক কর্মীরা।‘হৃদয়ে বাঘাইছড়ি’-এর সহযোগিতায় এবং সাজেক ইউপি চেয়ারম্যান নেলসন চাকমা নয়ন’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট-এর ট্রাস্ট্রি উত্তম শর্মা। উদ্বোধক ছিলেন, চট্টগ্রামভিত্তিক শিল্প প্রতিষ্ঠান ‘বিএসপি ফুড প্রডাক্ট’র স্বত্তাধিকারী ও সমাজসেবক অজিত কুমার দাশ।এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক রনজিত কুমার দে, দৈনিক সমকাল’র খাগড়াছড়ি জেলা প্রতিনিধি প্রদীপ চৌধুরী, ইয়ুথ ওয়েলফেয়ার মিশন’র পৃষ্ঠপোষক শ্যামদাস ধর ও রুবেল সাহা এবং ‘হৃদয়ে বাঘাইছড়ি’র সংগঠক হাবিবুর রহমান সুজন।গভায় বিশিষ্ঠ শিল্পপতি ও সমাজসেবক অজিত কুমার দাশ পাহাড়ি এলাকার মানুষের প্রতি তাঁর প্রতিষ্ঠানের সামাজিক দায়বদ্ধতার অংশ হিশেবে সাজেক এলাকার কর্মহীন যুবকদের যোগ্যতা অনুযায়ী কর্মসংস্থান, দরিদ্র শিক্ষার্থীদের জন্য আর্থিক সহায়তা এবং দরিদ্র পরিবারের মেয়েদের বিবাহবন্ধনে সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করেন।উল্লেখ্য, ইয়ুথ ওয়েলফেয়ার মিশন, বৃহত্তর চট্টগ্রামের অনগ্রসর ও দারিদ্রপ্রবণ এলাকায় দানশীল মানুষদের কাছ থেকে অনুদান ও উপকরণ সংগ্রহ করে তা ন্যয়্যতার সাথে বিতরণ কার্যক্রম পরিচালনা করে।

পটিয়া : আমাদেও পটিয়া প্রতিনিধি জানায়,পটিয়া আমির ভান্ডার দরবার শরীফে গত সোমবার পবিত্র গোছল শরীফ ও  দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এতে হাজার হাজার ভক্ত মুরিদের আগমন ঘটে। এতে দেশ ও জাতির মঙ্গল কামনা এবং মহামারি থেকে সকলকে রক্ষায় আল্লার কাছে ফরিয়াদ জানানো হয়। আমির ভান্ডার সংসদের সভাপতি সৈয়দ মামুন রশিদ আমিরী, সাধারণ সম্পাদক সৈয়দ সায়েম উল্লাহ আমিরী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ আসাদ্দুজ্জামান তানিম আমিরী, অর্থ সম্পাদক সৈয়দ ফৌজুল একরাম শাহ আমির ভান্ডারী, প্রচার সম্পাদক সৈয়দ আরমান শাহ আমিরী, সৈয়দ আবেদুজ্জামান আমিরী, নাঈউদ্দিন আমিরী প্রমুখ। আমির ভান্ডার দরবার শরীফের আওলাদে পাক নিয়ে সংগঠন আমির ভান্ডার সংসদের পক্ষ থেকে ৫হাজার গরিবমেহনতী মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।

রামগড় : আমাদের রামগড় প্রতিনিধি জানায়,খাগড়াছড়ির গুইমারার সিন্দুকছড়ি সেনা জোন অধিনায়ক লে.কর্ণেল কাজী মো. কাওসার জাহান পিএসসি জি বলেছেন ,পার্বত্য এলাকায় শান্তি নিশ্চিত করতে গুইমারা রিজিয়নের তত্ত্বাবধায়নে ১৪ ফিন্ড রেজিমেন্ট আর্টিলারি সিন্দুকছড়ি জোন নিয়মিত ভাবে বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে। আইনশৃংখলা রক্ষার পাশাপাশি সুবিধাবঞ্চিত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরন, অসুস্থ ও অসহায়দের মাঝে নগদ সহায়তা প্রদান ,বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে সহায়তা প্রদান,গরিব ছাত্রছাত্রীদের মাঝে সহায়তাসহ ও র্আথ সামাজিক উন্নয়ন নানা কর্মকান্ডে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে।

বৃহস্পতিবার দুপুরে সিন্দুকছড়ি জোন সদরে গরিব অসহায়দের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা নগদ টাকা,ঘরের জন্য টিন বিতরন ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন ও গুইমারা সরকারি কলেজে ল্যাপ্টপ বিতরন কালে জোন অধিনায়ক এসব কথা বলেন।এসময় জোন উপঅধিনায়ক মেজর ফজলে রাব্বী ,গুইমারা সাব জোন অধিনায়ক মেজর জোনায়েত বিন কবির জি ক্যাপ্টেন মো. আশিক,ক্যাপ্টেন মো. শরিফসহ জোনের দায়িত্বরত সেনা কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।