বান্দরবান হাসপাতালের কোয়ারেন্টিন থেকে পালিয়েছে যুবক

0
269

সংবাদদাতা, বান্দরবান

বান্দরবান সদর হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে পালিয়ে গেছে এক যুবক। সোমবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। পলাতক ওই যুবকের নাম আবসার(৩১)। এঘটনায় জড়িত থাকার অপরাধে একজনকে সাজা দিয়ে হাজতে প্রেরণ করেছে ভ্রাম্যমান আদালত।

জানা গেছে সোমবার বিকালে  চট্টগ্রামের চকবাজার এলাকা থেকে আগত আবসার (৩১) নামে এক যুবককে বান্দরবান সদর হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়।

এসময় তার অভিভাবক হিসেবে  বান্দরবানের এক স্থানীয় বাসিন্দা মাহমুদুর রহমান মাহিনের নাম ও মোবাইল নাম্বার রেজিস্টারে লিপিবদ্ধ করে। পরে রাত সাড়ে আটটার দিকে হাসপাতালের স্টাফরা খবর নিতে গিয়ে দেখে কোয়ারেন্টিনের ওই যুবক রুমে নেই। এসময় গার্জিয়ান মাহিনকে ফোন দেয় হাসপাতাল কর্তপক্ষকে জানায়, সে কিছু জানে না বরং সে ওই যুবকের জন্য কাপড় চোপড় নিয়ে হাসপাতালে আসছে। পরে সেও এসে দেখে ওই যুবক হাসপাতাল থেকে পালিয়েছে। ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ প্রশাসনকে খবর দিলে প্রশাসনের পক্ষ থেকে তদন্ত করা হয়। এতে তদন্তে ওই যুবককে পালিয়ে যেতে মাহিনের সংশিস্নষ্টতা খুঁজে পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কোয়ারেন্টিন থেকে ওই যুবককে পালিয়ে যেতে সাহায্য করার অপরাধে মাহিনকে ৩ মাসের জেল ও নগদ ২০ হাজার টাকা অর্থদ- প্রদান করে  কারাগারে প্রেরণ করা হয়।

বান্দরবান হাসপাতালের করোনা আইসোলেশন বিভাগের প্রধান ডা.প্রত্যুষ পল বলেন, হাসপাতালের কোয়ারেন্টিন থেকে এক যুবক পালিয়ে গেছে। বিকালে তাকে আনা হয় রাতেই সে পালিয়ে যায়।