বাঁচার স্বপ্ন দেখতে হবে সকলকে : কুজেন্দ্র

0
24

ইফতার সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি :

খাগড়াছড়িতে করোনায় কর্মহীন দুস্থ মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

২৭ এপ্রিল দুপুরে কদমতলীর এমপির বাংলোয় এ সামগ্রী বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

বিতরণকৃত ইফতার সামগ্রীর মধ্যে আলু, পেঁয়াজ, ডাল,  ছোলা, তেল, চিনি, লবণ ও খেজুর রয়েছে।

এসব সামগ্রী হাতে পেয়ে খুশি অসহায় মানুষগুলো। তারা জানান, করোনা মহামারীর কষ্টে থাকা মানুষের মধ্যে আশা জাগাচ্ছে।

এ সকল সামগ্রী পেয়ে কষ্টেও কিছুটা হলেও স্বস্থি পাচ্ছেন বলে মন্তব্য করেন দুস্থ মানুষরা।

এতে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, পরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আশুতোষ চাকমা, পার্থ ত্রিপুরা জুয়েল, খোকনেশ^র ত্রিপুরা, মেমং মারমা, হিরণ জয় ত্রিপুরা, মাঈন উদ্দিন, নীলোৎপল খীসা, শতরূপা চাকমা, জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির দপ্তর সম্পাদক চন্দ্র কুমার দে, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ^জিত রায় দাশ, জেলা ছাত্রলীগ আহবায়ক উবিক মোহন ত্রিপুরা, সাবেক ছাত্রলীগ সভাপতি টিকো চাকমা, সাবেক ছাত্রলীগ নেতা ইকবাল বাহারসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ বাস্তবায়নে মহামারী করোনা উত্তরণে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত এই ইফতার সামগ্রী খাগড়াছড়ির ৯ উপজেলা ও ৩ পৌরসভাসহ মোট সাড়ে ৭ হাজার দুস্থ মানুষের মধ্যে বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

এতে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, একে অপরের সহায়তায় পাশে থেকে মহামারি করোনা অতিক্রম করে আবারো সুন্দর পৃথিবীতে বাঁচার স্বপ্ন নিয়ে সকলকে এগিয়ে যেতে হবে। তাই করোনায় সকলকে সচেতন হয়ে মাস্ক ব্যবহারসহ সামাজিক দূরত্ব বজায় রেখে চলার আহবান জানান তিনি।

এদিকে করোনাকালে সাধারণ মানুষের পাশে জেলা পরিষদ থাকবে এবং সহায়তার ধারা অব্যাহত থাকবে বলে জানান চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

আনোয়ারায় উপজেলা প্রশাসন :

আনোয়ারায় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির সহযোগিতায় ও উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে দেড় হাজার পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল ২৭ এপ্রিল দুপুরে আনোয়ারা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক দূরত্ব মেনে ইফতার সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ।

এ সময়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. তানভীর হাসান চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান অসীম কুমার দেব, ইউপি সদস্য মুক্তার আহমেদ, রিটন সিকদার উপস্থিত ছিলেন।

নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির সহযোগিতায় উপজেলায় দেড় হাজার পরিবারকে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সদর ইউনিয়নে দেড়শত পরিবারকে দেওয়া হয়েছে এবং পর্যায়ক্রমে উপজেলার ১১ ইউনিয়নে বিতরণ করা হবে।