চট্টগ্রামে করোনা : ১৮৭২ নমুনায় আক্রান্ত ২০৮

0
62

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে প্রতিদিনই বেড়েই চলছে আক্রান্তের সংখ্যা। চলতি মাসের প্রতিদিনের সংক্রমণ বিগত কয়েক মাসের আক্রান্তের রেকর্ডকে ছাড়িয়ে যাচ্ছে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে না চলায় প্রতিদিনই এ সংখ্যা আশঙ্কাজন হারে বাড়ছে। এরই মধ্যে চট্টগ্রামে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ২০৮জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৮ হাজার ৫০০জন।

চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, গত বুধবার ১৮৭২ নমুনায় আক্রান্ত হয়েছে ২০৮ জন। এর মধ্যে নগরীতে ১৭৪ জন এবং উপজেলায় ৩৪জন। এছাড়া চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩৮৪ জনের। এর মধ্যে নগরীতে ২৮১ জন এবং উপজেলায় ১০৩ জন।

ল্যাবভিত্তিক তথ্য মতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৯৬৩ নমুনারমধ্যে ৫১জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১০০ নমুনায় ৩৪ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৪৪৬ নমুনায় ৪২ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ১৩৮ নমুনায় ৪৮ জন, চট্টগ্রাম মা ও শিশুহাসপাতালে ২৩ নমুনায় ৬জন এবং আরটি আর এল ল্যাবে ৬৪ নমুনায় ২৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়।