কৃষিজমি ভরাট করে স্থাপনা নির্মাণ করা যাবে না

0
186

রাউজানে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে ফজলে করিম চৌধুরী এমপি

নিজস্ব প্রতিনিধি, রাউজান  :

রাউজান উপজেলার মধ্যে ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকার মধ্যে কৃষি জমি ভরাট করে ঘরবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করা যাবেনা। স্থপনা নির্মান করা হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করতে হবে। কৃষি জমি ভরাট করে ঘরবাড়ি নির্মাণ ও ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণকারী হোক না কেন তাদের ছাড় দেয়া যাবেনা। রাউজানে কোন কৃষি জমি চাষাবাদ না করে অনাবাদি ফেলে রাখা যাবেনা। গত ২৯ নভেম্বর দুপুরে সকালে রাউজান উপজেলা পরিষদ চত্বরে ১ হাজার ৩শ ৫০ জন কৃষকের মধ্যে সার, বোরো, সরিষা, বাদাম, ভুট্টা বীজ বিতরণ অনুষ্ঠানে রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি একথা বলেন। অনুষ্ঠানে প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের প্রদত্ত রাউজানের হলদিয়া ইউনিয়নের বৃকবানুপুর এলঅকায় বসবাসকারী ৫২টি উপজাতীয় পরিবারের সদস্যদের মধ্যে উন্নতজাতের গরুবাছুর, গরুর খাবার গরু রাখার জন্য ঘর তৈরির টাকা বিতরণ করেন।

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠিত সার ও বীজ বিতরন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, রাউজান উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি আবদুল্ল্রাহ আল মাহমুদ ভুইয়া, রাউজান থানার ওসি আবদুল্ল্রাহ আল হারুন, উপজেলা কৃষি অফিসার শাব্বির আহম্মদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিজানুর রহমান, উপজেলা মৎস্য অফিসার পিযুষ প্রভাকর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদ, রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, পৌর প্যানেল মেয়র ২ জমির উদ্দিন পারভেজ, চেয়ারম্যান শফিকুল ইসলাম, আবদুর রহামান চৌধুরী, নুরুল আবছার বাশি, সুকুমার বড়–য়া, ভুপেশ বড়–য়া, বিএম জসিম উদ্দিন হিরু, আব্বাস উদ্দিন আহম্মদ, সাহাবুউদ্দিন আরিফ, আবদুল জব্বার সোহেল, তসলিম উদ্দিন চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠান শেষে রাউজান উপজেলা আইন শৃংখলা রক্ষা কমিটি ও উপজেলা সমন্বয় কমিটির সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য ফজলে করিম চৌধুরী। পরে সন্ধ্যায় পৌরসভার মধ্যে রাস বিহারী ধাম মন্দিরে রাস মহোৎসবের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফজলে করিম চৌধুরী এমপি।