করোনামুক্ত হতে সচেতনতার বিকল্প নেই

0
71

বিভিন্ন উপজেলায় মাস্ক বিতরণ

খাগড়াছড়ি :

খাগড়াছড়িতে সাধারণ জনগণের মাঝে করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে মাইকিং ও মাস্ক বিতরণ করেছে জেলা পুলিশ।

রোববার সকালে খাগড়াছড়ি সদর থানার উদ্যোগে পৌর শহরের বিভিন্ন এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।

খাগড়াছড়ি বাজারের ক্রেতা বিক্রেতা, পথচারী ও যাত্রীদের মাঝে এ সময় মাস্ক বিতরণ ও করোনা প্রতিরোধে করণীয় সম্পর্কে জনগণকে অবহিত করতে মাইকিং করা হয়।

খাগড়াছড়ি জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, সদর সার্কেলের এএসপি জিনিয়া চাকমা ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহম্মদ রশিদ এ সময় উপস্থিত ছিলেন।

করোনা বিস্তার প্রতিরোধে সর্তক হওয়ার আহ্বান জানিয়ে সরকার ঘোষিত নির্দেশনা পালন করতে সকলকে অনুরোধ জানান পুলিশ কর্মকর্তারা।

রামগড় :

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের নতুন করে দ্বিতীয় ধাপে সংক্রমণের মাত্রা বেড়েছে। তাই সংক্রমণে নিজেদের বাঁচানোর লক্ষে জনসচেতনতা বাড়াতে খাগড়াছড়ির রামগড়ে মাস্ক বিতরণ করছে রামগড় থানা পুলিশ।

গতকাল সকালে রামগড় থানা পুলিশের আয়োজনে মাস্ক বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মু. মাহমুদ উল্যাহ মারুফ ও  রামগড় থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. শামসুজ্জামান।

থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. শামসুজ্জামান বলেন, বিশ্বে আবারো করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমন বৃদ্ধি পেয়েছে।

প্রতিদিন মৃত্যুর হার বাড়ছে। করোনা ভাইরাসের এর দ্বিতীয় ধাপ মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ মাস্ক ব্যবহারের পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে। রামগড় থানা পুলিশের পক্ষ থেকে সিএনজি স্টেশন, কাঁচা বাজার, ফল বাজার, পুরিশ বক্স মোড়ে পরিবহন শ্রমিক,  মোটর সাইকেল চালক ও পথচারীসহ সহস্রাধিক মানুষের মাঝে এসব মাস্ক বিতরণ করা হয়। এসময় রামগড় থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনির  হোসেন, পুলিশ উপ-পরিদর্শক (এসআই) মোবারক হোসেন সহ অনেকে উপস্থিত ছিলেন।

দীঘিনালা :

মাস্ক পরার অভ্যোস করোনামুক্ত বাংলাদেশ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে কোভিড-১৯ দ্বিতীয়  ধাপ ে মোকাবেলায় দীঘিনালা থানা পুলিশের উদ্যোগে  উপজেলার বিভিন্ন স্থানে মাস্ক বিতরণ করা হয়েছে। গত রোববার সকালে করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরন কর্মসূচী উদ্বোধন করেন দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) উত্তম চন্দ্র দেব ।

এসময় উপজেলায় ৫টি ইউনিয়নের বিট পুলিশের অধীনে হাটবাজার, শপিংমল, বাস  টার্মিনালে ইজিবাইক চালক, মোটর সাইকেল চালক ও আরোহী, স্থানীয় লোকজনের মাঝে মাস্ক বিতরন করেন ।

এসময় দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) উত্তম চন্দ্র দেব বলেন, করোভাইরাসে প্রাদুর্ভাব  বেড়ে যাওয়ার কারণে কোভিড-১৯ দ্বিতীয় ধাপ মোকাবেলা করার জন্য জনগণের মাঝে অধিক সচেতনতা বৃদ্ধির জন্য বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরন করা হচ্ছে। এছাড়াও  ঘরের বাহিরে  বের হলেই অবশ্যই মাস্ক ব্যবহারের জন্য নির্দেশ করা হচ্ছে।

পটিয়া :

পটিয়া উপজেলার আশিয়া ইউনিয়নে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও সাবেক ছাত্রনেতা ইমরান উদ্দিন বশিরের উদ্যোগে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে।

গত শুক্রবার সকালে ও বিকেলে ৯টি ওয়ার্ডে এই মাস্ক বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন শফিউল আজম, আবদুল করিম, এমএ রহিম, সাইফুদ্দিন, আরিফুদ্দিন বাবু, আহমদ নুর, নাজিম উদ্দিন, ইসমাই সওদাগর, সামশু মাঝি, মোতাহের ফকির, গোল মোহাম্মদ, মফজল আহমদ, মাহাবুর রহমান, বক্কর সওদাগর, আবদুস সালাম, জাহাঙ্গীর বাঁচা মিঞা, শাহ আলম, মো. আবু, আবদুর রাজ্জাক, মো. হারুন, আজিজ, বাবুল, অন্ন মিঞা, আনু মিঞা, ছোটন, শাহজাহান, আবদুল্লাহ হৃদয়, শাকিব, টিপু, মিঠুন দত্ত, মো. রাসেল, নাজিম উদ্দিন, শহীদুল ইসলাম, মো. সোহেল, ইসমাইল, জিয়া, তৌহিদ, ফয়সাল, মোরশেদ, ফারুক, মোহন, বাবুল, মোস্তাফা, সেলিম, হোছেন, তৈয়ব।

উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ইমরান উদ্দিন বলেন, করোনা ভাইরাস পুনরায় বৃদ্ধি পেয়েছে। এজন্য জনগণকে সচেতন দরকার। পটিয়ার সংসদ সদস্য হুইপ সামশুল হক চৌধুরীর নির্দেশে আশিয়া ইউনিয়নে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে।