২২ কোটি টাকার ক্রিস্টাল মেথ, আইস ও ইয়াবা উদ্ধার

টেকনাফ

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ

কক্সবাজার টেকনাফে নাফ নদী সংলগ্ন খরের দ্বীপ থেকে ২ বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে ৩ কেজি ২২১ গ্রাম ওজনের ক্রিস্টাল মেথ আইস ও ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে। যার আনুমানিক মূল্য সাড়ে ২২ কোটি ১০ লাখ টাকা। তবে এসময় কাউকে আটক করতে সক্ষম হয়নি।
গতকাল সোমবার রাত ৭ টায় টেকনাফ ২ বিজিবি ব্যাটলিয়ানে এক সংবাদ সম্মেলনে রামু সেক্টর কমান্ডার কর্ণেল আজিজুর রউফ এসব তথ্য জানান।
এ সময় উপস্থিত ছিলেন, টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার, উপ-অধিনায়ক মেজর লতিফুল বারি, অপারেশন অফিসার লেফটেন্যান্ট এম মুহতাসিন বিল্লাহ (শাকিল), সহকারী পরিচালক শেখ মনোয়ারুল ইসলাম প্রমুখ।
সীমান্ত সুরক্ষা ছাড়াও চোরাচালান, মাদকদ্রব্য রোধে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে উল্লেখ করে বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল আজিজুর রউফ জানান, সোমবার দুপুরে হ্নীলা এলাকা দিয়ে নাফনদীর তীরে খরের দ্বীপে মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান মজুদ রাখার খবরে ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখারসহ বিজিবির দুইটি টহল দল সেখানে অভিযান পরিচালনা করে। এ সময় জঙ্গলে গাছের গোঁড়ায় লুকিয়ে রাখা একটি বস্তা উদ্ধার করা হলেও কাউকে আটক করা সম্ভব হয়নি।
মাদক বন্ধে সবাইকে সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে হবে জানিয়ে বিজিবির এই কর্মকর্তা জানান, উদ্ধার করা বস্তা থেকে ৩ কেজি ২২১ গ্রাম ওজনের ক্রিস্টাল মেথ আইস পাওয়া যায়। এসব ক্রিস্টাল মেথ আইসের আনুমানিক মূল্য ২২ কোটি সাড়ে ১০ লাখ টাকা। এছাড়া ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় টেকনাফ মডেল থানায় মামলা করা হয়েছে।