স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের সমাবেশ

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে কটুক্তি, হত্যার হুমকির প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন ১৩ জুন বিকেল ৫ ঘটিকায় স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ চট্টগ্রামের উদ্যোগে সংগঠনের আহবায়ক অধ্যাপক প্রকৌশলী মৃণাল কান্তি বড়ুয়ার সভাপতিত্বে ও যুগ্ম -আহবায়ক মোহাম্মদ লিপটনের পরিচালনায় চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট সম্মুখে অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সততা, দেশপ্রেম ও তার দক্ষ নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশকে যখন অভূতপূর্ব উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, পদ্মাসেতুর মত মেগা প্রকল্প বাংলাদেশের নিজস্ব অর্থায়নে হচ্ছে।

বিশ্বব্যাপী যেখানে প্রধানমন্ত্রী প্রশংসিত হচ্ছেন, ঠিক তখনই একটি কুচক্রী মহল উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করার জন্য জননেত্রী শেখ হাসিনাকে কটুক্তি ও হত্যার হুমকি দিয়ে বাংলাদেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার পায়তারা করছে।

আমরা মনে করি কুচক্রী মহলের এই হীন চক্রান্তের ভিতরে কোন দুরভিসন্ধি লুকিয়ে আছে। এই মানববন্ধন থেকে শেখ হাসিনার বিরুদ্ধে ন্যাক্কারজনক ক্ষমার অযোগ্য কটুক্তি ও এই হত্যার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ভবিষ্যতে এ ধরনের শিষ্টাচার বহির্ভূত মন্তব্য করলে সাংস্কৃতিক কমীরা ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করবে। মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন যুগ্ম-আহবায়ক হাসিনা জাফর, আহবায়ক কমিটির সদস্য, মূকাভিনয় রিজোয়ান রাজন, সালাহউদ্দিন আহমেদ, পূর্ণিমা দাশ, প্রণব রঞ্জন চক্রবত্তী, রোকন উদ্দীন আহমেদ, অরুণ দাশ, রেখারানী বড়ুয়া, মোঃ জাফর ইকবাল, সরিৎ চৌধুরী সাজু, ফারুক হোসেন, সায়েস উদ্দীন, ইটু কুমার সেন, সনাজীত দাশ, অসীম দাশ গুপ্ত, মো. ইমন সরকার, এস,এম হাসান উদ্দীন, মো. লাভলু, জেকব ডাইচ, বিজয় বড়ুয়া প্রমুখ। বিজ্ঞপ্তি