সেন্টমার্টিনে ইয়াবার বড় চালানসহ ১০ মাদক পাচারকারী আটক

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ »

কক্সবাজার টেকনাফের সেন্টমার্টিনের ছেড়াদ্বীপ এলাকায় বঙ্গোপসাগরে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা বড় একটি ইয়াবার চালানসহ ১০ মাদক পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ নৌ-বাহিনী সদস্যরা।

গতকাল বৃহস্পতিবার সকালে টেকনাফের সেন্টমার্টিনের ছেড়াদ্বীপ সংলগ্ন সাগরে অভিযান পরিচালনা করে ৩ লাখ ১০ হাজার ইয়াবাসহ তাদেরকে আটক করা হয়।

আটককৃত পাচারকারীরা হলো শাহজালাল, ইলিয়াস, কালামিয়া, মো. রফিক, মোহাম্মদ রহিম,রবিউল ইসলাম,মো. ইব্রহিম,আবু বক্কর,জসিম উদ্দিন ও রফিক উদ্দিন।

নৌ-বাহিনী সূত্রে জানা যায়, গোপন সংবাদের তথ্য অনুযায়ী, সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের পূর্বদিকে গভীর সাগর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করার সময় একটি ফিশিং ট্রলারের গতিবিধি সন্দেহজনক মনে হলে নৌ বাহিনীর সদস্যরা ট্রলারটিকে থামানোর জন্য সংকেত দেয়। ফিশিং ট্রলারটি সংকেত অমান্য করে দ্রুত গতিতে পালানোর চেষ্টা করলে নৌবাহিনীর সদস্যরা ধাওয়া করে ট্রলারটি আটক করে। এরপর ট্রলারে তল্লাশি করে জালের ভেতর অভিনব কায়দায় লুকিয়ে রাখা ৩ লাখ ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার এবং ১০ মাদক পাচারকারীকে আটক করা হয়।

এ ব্যাপারে বানৌজা আলী হায়দার জাহাজের অধিনায়ক ও ক্যাপ্টেন সোহেল আযম বলেন, ইয়াবার চালানসহ আটক ১০ পাচারকারীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের পর পাশাপাশি পরবর্তী কার্যক্রম শেষ করার জন্য টেকনাফে কর্মরত কোস্টগার্ডের কাছে হস্তান্তর করা হয়েছে।