কলেজছাত্র খুনের বিচার দাবিতে সড়ক অবরোধ

নিজস্ব প্রতিনিধি, চন্দনাইশ »

চন্দনাইশে কলেজছাত্রকে হত্যার বিচারের দাবিতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে চৌধুরী পাড়া এলাকাবাসী ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী কলেজ গেট এলাকায় মহাসড়কের ওপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করে। এ সময় বিক্ষোভকারীরা স্লোগান দেয়। সড়কের উপরে টায়ার জ্বালিয়ে দুদিকের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। ফলে গাছবাড়ীয়া থেকে কাঞ্চনাবাদ এবং গাছবাড়ীয়া থেকে বাগিছাহাট পর্যন্ত ৬ কিলোমিটার সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এ সময় উত্তপ্ত গরমের কারণে যাত্রীসাধারণের দুর্ভোগ পোহাতে হয়। এতে মহাসড়কের উভয় অংশে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। তবে বিক্ষোভকারীদের শান্ত করে মহাসড়ক থেকে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছে পুলিশ।

এর আগে বুধবার রাতে পূর্ব বিরোধের জের ধরে মারামারিতে জড়িয়ে প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হন জাহেদুল ইসলাম আওয়াল (১৭)নামে এক কলেজছাত্র। একই ঘটনায় গুরুতর আহত হয়ে দ্বাদশ শ্রেণির ছাত্র রায়হান হোসেন চৌধুরী সানী (২১) ও এসএসসি পরীক্ষার্থী ইয়াসিন আরাফাত সাগর (১৬) চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মারজাদুল ইসলাম চৌধুরী আরমান। গাছবাড়ীয়া সরকারি কলেজের ছাত্রলীগ যুগ্ম আহ্বায়ক সাফাতুন নুর চৌধুরী, যুগ্ম আহ্বায়ক মো. আবিদুল ইসলাম চৌধুরী, উপজেলা ছাত্রলীগ নেতা মো. জাহেদ চৌধুরী, স¤্রাট চৌধুরী, জাহিদ চৌধুরী, শহীদুল ইসলাম প্রমুখ।

চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করি। তাদের আশ্বস্ত করছি হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে। পরে বিক্ষোভকারীরা অবরোধ প্রত্যাহার করে নেয়।