সুযোগ পেয়েও মেসির জার্সি নাম্বার নেননি অ্যাগুয়েরো

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

নানা ঘটনা শেষে বার্সেলোনা থেকে বিদায় নিয়েছেন লিওনেল মেসি। দলের সবচেয়ে বড় তারকার বিদায়ে শূন্য পরে আছে তার ১০ নম্বর জার্সি। নতুন মৌসুমে এ জার্সি কে পরবেন তা এখনো চূড়ান্ত হয়নি। এ মৌসুমেই দলে যোগ দেওয়া সার্জিও অ্যাগুয়েরোকে এই জার্সি নেয়ার প্রস্তাব দেওয়া হলেও তিনি তা গ্রহণ করেননি বলে জানা গেছে।
স্প্যানিশ গণমাধ্যম জানিয়েছে, ক্লাব থেকে ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কৌতিনহোকে ১০ নম্বর জার্সি পরার প্রস্তাব দেওয়া হয়েছে। এর আগে সার্জিও অ্যাগুয়েরোকে এ জার্সি পরে খেলার পরামর্শ দিয়েছিলেন দলের দ্বিতীয় অধিনায়ক জেরার্ড পিকে। কিন্তু সাবেক ম্যানচেস্টার সিটি তারকা এমন কিছুর সাহস পাননি বলেই জানান তিনি।
ফুটবলে এমনিতেই ১০ নম্বর জার্সির ওজন অনেক বেশি। সাধারণত দলের সেরা তারকাকেই এটা দেওয়া হয়। তার ওপর বার্সেলোনার ইতিহাসের সেরা খেলোয়াড় মেসি এ জার্সি পরে গড়েছেন নানা কীর্তি। তাই স্বাভাবিকভাবেই এর ওজন বেড়ে গিয়েছে বহুগুণ। সবমিলিয়ে এই জার্সি পরার স্পর্ধা দেখাননি অ্যাগুয়েরো। সম্প্রতি ইবাই লানোসের সঙ্গে টুইটের লাইভে এসেছিলেন পিকে। সেখানেই বার্সেলোনার ১০ নম্বর জার্সি কে পরছেন তা জানতে চাইলে তিনি বলেন, না, কেউই ১০ নম্বর জার্সি পরতে চায় না। আমার মনে হয়েছিল একজনের পরা উচিৎ। তখন আমি কুনকে (অ্যাগুয়েরো) বলেছিলাম। কিন্তু সে দ্বিধায় ভুগছিল।
পিকের পরামর্শ যে অ্যাগুয়েরো মানেননি তা এক দিন আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়ে দিয়েছেন তিনি। ১৯ নম্বর জার্সির একটি ভিডিও প্রকাশ করে বিষয়টি নিশ্চিত করেছেন এই ফরোয়ার্ড, যেখানে তার নামও লিখা ছিল।
এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপার্তিভোর সংবাদ অনুযায়ী, মেসির ১০ নম্বর জার্সি পরে খেলার প্রস্তাব পেয়েছেন কৌতিনহো। অবশ্য এই ব্রাজিলিয়ান এখনো নিশ্চিত করেননি, তিনি এই জার্সি পরে খেলবেন কি-না। শেষ পর্যন্ত কে মেসির রেখে যাওয়া ১০ নম্বর জার্সি পরবেন, তা জানতে অপেক্ষা করতে হবে আরো কিছুদিন।