সিটি কর্পোরেশনের খালি জায়গায় আয়বর্ধক প্রকল্প বাস্তবায়নে মেয়রের অনুরোধ

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী কর্পোরেশনের আয় বাড়াতে অব্যবহৃত জায়গায় নতুন আয়বর্ধক প্রকল্প গ্রহণসহ চলমান প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের তাগিদ দিয়েছেন।

বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট ফান্ড (বিএমডিএফ) এর নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক আবুল মনসুর ফয়জুল্লাহ আজ সকালে টাইগারপাসে চসিক ভবনে সৌজন্য সাক্ষাত করতে এলে মেয়র তাদের এ তাগিদ দেন।

সাক্ষাতকালে বিশ্বব্যাংকের প্রণোদনায় ও বিএমডিএফর সার্বিক ব্যবস্থাপনায় নগরীতে সদ্যনির্মিত দক্ষিণ আগ্রাবাদ মাল্টিস্টোরেড কমার্শিয়াল কমপ্লেক্স ও ফইল্যাতলী মাল্টিস্টোরেড কিচেন মার্কেটের সম্পাদিত কাজের বিষয়ে মেয়রকে অবহিত করা হয়।

মেয়র কাজের গুণগত মান সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন এবং আগামীতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে আরো উন্নয়ন প্রকল্প বরাদ্দ দেওয়ার জন্য বিএমডিএফর এমডিকে অনুরোধ জানান। তিনি বলেন, বিশ্বব্যাংক আমাদের উন্নয়ন অংশীদার। বিএমডিএফর মাধ্যমে যে কাজগুলো সম্পাদিত হয় তাতে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো নানাভাবে উপকৃত হয়।

নগরীর বিবিরহাটে চসিকের মালিকানাধীন দুই একর জায়গায় বিএমডিএফ কর্তৃক মোটর পার্টস মার্কেট নির্মাণ করলে চসিক যেমন উপকৃত হবে অন্যদিকে বিএমডিএফরও বড় ধরনের নাগরিক সেবার সুযোগ সৃষ্টি হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। এছাড়াও নগরীতে চসিকের যেসব জায়গা খালি পড়ে আছে, সেসব জায়গায় ছোট ছোট প্রকল্প দ্রুততার সাথে গ্রহণ করে চসিকের আয় বৃদ্ধির ব্যবস্থা নেওয়ার জন্য মেয়র বিএমডিএফ’র প্রতি অনুরোধ জানান।

মেয়রের আহ্বানে সাড়া দিয়ে বিএমডিএফর ব্যবস্থাপনা পরিচালক আগামী দু’এক সপ্তাহের মধ্যে বিবিরহাটের জায়গাটি পরিদর্শনের জন্য বিশেষ টিম পাঠিয়ে সার্বিক ব্যবস্থা গ্রহণ করবেন বলে মেয়রকে আশ্বস্ত করেন।চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, উপপ্রকল্প পরিচালক ও নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, নির্বাহী প্রকৌশলী মো. জসিম উদ্দীন, বিএমডিএফর কোম্পানী সচিব নাসির উদ্দিন আহমেদ চৌধুরীসহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।