সিলভার স্ক্রিনে আসছে ‘ঘোস্টবাস্টার্স: ফ্রোজেন এম্পায়ার’

২০২১ সালে মুক্তি পাওয়া ‘ঘোস্টবাস্টার্স: আফটারলাইফ’ এর সিক্যুয়েল এই সিনেমা

সুপ্রভাত ডেস্ক »

গত এক মাস ধরে বিভিন্ন দেশের দর্শকদের আলোড়িত করে হলিউডের সুপারন্যাচরাল কমেডি সিনেমা ‘ঘোস্টবাস্টার্স: ফ্রোজেন এম্পায়ার’ এবার আসছে বাংলাদেশের প্রেক্ষাগৃহে।

আগামী ১৯ এপ্রিল চট্টগ্রামের সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে এ সিনেমা মুক্তি পেতে যাচ্ছে।

‘ঘোস্টবাস্টার্স: ফ্রোজেন এম্পায়ার’ ২০২১ সালে মুক্তি পাওয়া ‘ঘোস্টবাস্টার্স: আফটারলাইফ’ এর সিক্যুয়েল। এই ফ্র্যাঞ্চাইজির পঞ্চম চলচ্চিত্র এটি।

এবারের কিস্তি পরিচালনা করেছে গিল কেনান। আগের সিনেমার মত এবারও অভিনয়ে থাকছেন পল রুড, ক্যারি কুন, ফিন উলফহার্ড, ম্যাকেনা গ্রেস, সেলেস্টে ও’কনর এবং লোগান কিম।

পাশাপাশি বিল মারে, ড্যান আইক্রয়েড, আর্নি হাডসন, অ্যানি পোটস এবং উইলিয়াম আথারটন তাদের চরিত্রগুলোতে অভিনয় করেছেন এবারও৷

আগের সিনেমার কুমাইল নানজিয়ানি, প্যাটন অসওয়াল্ট, এমিলি অ্যালিন লিন্ড এবং জেমস অ্যাকাস্টারও এবার যোগ দিয়েছেন।

গেল ২২ মার্চ আন্তর্জাতিকভাবে মুক্তি পায় সনি পিকচার্স পরিবেশিত ‘ঘোস্টবাস্টার্স: ফ্রোজেন এম্পায়ার’। প্রথম তিন দিনেই সিনেমাটি আয় করে ৪ কোটি ৫২ লাখ ডলার। উত্তর আমেরিকার ৪ হাজার ৩৪৫টি থিয়েটারে সিনেমাটি প্রদর্শিত হয়।

আন্তর্জাতিক বক্স অফিসেও ‘ঘোস্টবাস্টার্স: ফ্রোজেন এম্পায়ার’ ইতিবাচক ব্যবসা করেছে। ইতোমধ্যে সিনেমাটি বিশ্বব্যাপি আয় করেছে ১৬০ মিলিয়ন ডলার।

২০২১ সালে ‘ঘোস্টবাস্টার্স: আফটারলাইফ’ মুক্তির সময়ও কিছু কিছু দেশে মহামারীর বিধিনিষেধ ছিল। প্রথম উইকএন্ডে সিনেমাটি আয় করেছিল ৪ কোটি ৪০ লাখ ডলার।

ব্যবসার দিক থেকে ‘ঘোস্টাবাস্টার্স: ফ্রোজেন এম্পায়ার’ এর সামনে বাজেটও বড় চ্যালেঞ্জ। কারণ এবার আগের কিস্তির তুলনায় খরচ বেড়েছে; মোট খরচ হয়েছে ১০ কোটি ডলারের বেশি।

আশির দশকের বিখ্যাত মুভি সিরিজ ঘোস্টবাস্টার্স, যেখানে বিল মুরে তার দলবল নিয়ে ভূত ধরে বেড়াতেন। ঘোস্টবাস্টার্স সিরিজের প্রথম দুটি সিনেমা প্রযোজনা করে কলম্বিয়া পিকচার্স।

প্রথম ও দ্বিতীয় পর্ব ‘ঘোস্টবাস্টার্স’ এবং ‘ঘোস্টবাস্টার্স টু’ যথাক্রমে মুক্তি পায় ১৯৮৪ এবং ১৯৮৯ সালে। প্রথমটি অবশ্য ছিল যৌথ প্রযোজনা। তৃতীয় সিনেমাটি প্রযোজনা করে সনি পিকচার্স এন্টারটেইনমেন্ট।