‘সিত্রাং’ মোকাবিলায় জনগণের পাশে আছি : মেয়র

ঘুর্ণিঝড় সিত্রাং এর সম্ভাব্য প্রভাব মোকাবেলায় চট্টগ্রাম মহানগরের আশ্রয়কেন্দ্রগুলোকে সম্পূর্ণরূপে প্রস্তুত রাখা হয়েছে বলে জানান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রেজাউল করিম চৌধুরী। তিনি সোমবার সন্ধ্যায় উপকূলবর্তী ওয়ার্ড সমূহের আশ্রয়কেন্দ্রগুলো সরেজমিনে পরিদর্শন করেন এবং প্রস্তুুতি কার্যক্রম তদারকি করেন। পরিদর্শন শেষে উপস্থিত জনসাধারণ ও সাংবাদিকদের সামনে বক্তব্য রাখতে গিয়ে বলেন, আজ আমরা সিটি কর্পোরেশনের সকল কাউন্সিলর ও কর্মকর্তাদের নিয়ে জরুরি বৈঠক করেছি।

ঘূর্ণিঝড় সিত্রাং সার্বিক তথ্য সংগ্রহ ও দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য দামপাড়ায় কন্ট্রোল রুম চালু রেখেছি। মাইকিং করে সতর্ক করা ও নিরাপদ আশ্রয়কেন্দ্রে চলে আসার অনুরোধ জানানোর পাশাপাশি রেড ক্রিসেন্টের সদস্যদের সাথে কর্পোরেশনের স্বেচ্ছাসেবী টিম ও কর্মকর্তা কর্মচারীরা সমুদ্র উপকূলবর্তী ও পাহাড়ের কাছে ঝুঁকিতে থাকা বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনতে কাজ করছে। প্রয়োজনীয় শুকনো খাবার, ওষুধ, পথ্য, বিশুদ্ধ পানি সহ কর্পোরেশনের মেডিকেল চিকিৎসা সেবা টিমকে প্রস্তুত রাখা হয়েছে। ঘুর্ণিঝড়ের প্রভাবে কোথাও বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন হলে অতি দ্রুত পুনসংযোগ প্রদানে কর্পোরেশন যথাযথ পদক্ষেপ নিবে। বক্তব্যে তিনি ০২৪১৩৬০২৬৭ ও ০১৭১৭১১৭৯১৩ ফোন নম্বরে কল করে কর্পোরেশন এর মনিটরিং সেল এর সকল তথ্য জানাতে এবং চিকিৎসা সেবার প্রয়োজনে ০১৮১৭ ৭০৬০৫৫ নম্বরে মেডিকেল টিম ও বিদ্যুৎ সংযোগের ব্যাপারে ০১৯১২ ৩৪২১৪৪ নম্বরে ফোন করতে সকলের অনুরোধ জানিয়েছেন।

এছাড়াও দূর্যোগ পরবর্তী সময়ে আশ্রয়ের জন্য উপকুলীয় এলাকায় ৭৪ টি সাইক্লোন শেল্টার ও চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান প্রস্তুত রাখার জন্য সংলিষ্ট প্রতি নির্দেশ দেয়া হয়েছে।

পরিদর্শনকালে মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেমের কাউন্সিল জহুরুল আলম জসিম, ছালেহ আহমদ চৌধুরী, আবদুল বারেকসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি