সিআরবি ছাড়া অন্যত্র হাসপাতাল হলে স্বাগত জানাব : মোশাররফ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, সিআরবি যুগ যুগ ধরে ফুসফুস হিসেবে চট্টগ্রাম শহরের মানুষকে ছায়া এবং স্বস্তি দিয়ে আসছে। এটির নৈসর্গিক পরিবেশ মানুষকে প্রতিনিয়ত কাছে টানে। প্রাকৃতিক সৌন্দর্য আর নৈসর্গিক পরিবেশের কারণে সিআরবি হয়েছে সরকার ঘোষিত হেরিটেজ জোন। যা আন্তর্জাতিকভাবেও স্বীকৃত। সুতরাং সিআরবি’র অবয়ব পরিবর্তনের কোন সুযোগ নেই।
তিনি বলেন, সিআরবিতে বেসরকারি হাসপাতাল করার যে প্রকল্প নেয়া হয়েছে সেটি অন্যত্র করার বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবো। তাঁকে বলবো চট্টগ্রামের এক চতুর্থাংশ এলাকার মালিক বাংলাদেশ রেলওয়ে। হাসপাতাল করার জন্য সিআরবি ছাড়াও হাজার একর জায়গা আছে। সেখানে হাসপাতাল হলে আমরা স্বাগত জানাব।
তিনি গতকাল মঙ্গলবার সকালে নাগরিক সমাজ চট্টগ্রামের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন।
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন নাগরিক সমাজ চট্টগ্রাম এর চলমান প্রতিবাদ কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে বলেন, সিআরবিতে হাসপাতাল নির্মাণবিরোধী কর্মসূচিতে শুধু আমি নই চট্টগ্রামে মন্ত্রী, এমপিসহ অনেক শীর্ষ নেতা রয়েছেন। তবে আমরা হাসপাতাল নির্মাণের বিরুদ্ধেও নই। হাসপাতাল সিআরবি ছাড়া অন্যত্র হোক- এটাই আমাদের দাবি।
মতবিনিময়ের সময় নাগরিক সমাজ চট্টগ্রাম এর সদস্যসচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল সিআরবি’র নথিপত্র তাঁর কাছে হস্তান্তর করেন।
এ সময় উপস্থিত ছিলেন নাগরিক সমাজ চট্টগ্রাম এর কো- চেয়ারম্যন ডা. মাহফজুর রহমান, প্রফেসর ড. ইদ্রিস আলী, জাসদেও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবুল, ডা. শাহ আলম, বিএফইউজের যুগ্ম মহাসচিব মহসীন কাজী, নাগরিক সমাজ’র যুগ্ম সদস্যসচিব রাশেদ হাসান, বোধনের সভাপতি হালিম দোভাষ প্রমুখ। বিজ্ঞপ্তি