চট্টগ্রামে মৃত্যুহীন দিনে নতুন করোনা শনাক্তের হার ১১ দশমিক ৩৩ শতাংশ

Close-up as a woman drips buffer solution from a plastic vial onto the lateral flow test device for Covid-19.

নিজস্ব প্রতিবেদক »

মৃত্যুহীন দিনে জেলায় ৩৫২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ১১ দশমিক ৩৩ শতাংশ।

বুধবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ১৩টি ল্যাবে ৩ হাজার ১০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের ২৪৫ জন এবং উপজেলার ১০৭ জন। এ পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১ লাখ ২৪ হাজার ৩২৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ৯০ হাজার ৫শ’ জন এবং উপজেলার ৩৩ হাজার ৮২৫ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৬ জনের নমুনা পরীক্ষায় ৫ জন, বি. আই. টি. আই. ডি. ল্যাবে ৫৬০ জনের নমুনা পরীক্ষায় ১২০ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৭১ জনের নমুনা পরীক্ষায় ৬৬ জন এবং জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষায় ২ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

এছাড়া, ১৩৮ জনের এন্টিজেন পরীক্ষায় ১৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

প্রাইভেট হাসপাতালের মধ্যে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৭৭ জনের নমুনা পরীক্ষায় ২১ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ৫৮৯ জনের নমুনা পরীক্ষায় ৫৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬০ জনের নমুনা পরীক্ষায় ১৮ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ২৭৬ জনের নমুনা পরীক্ষায় ৯ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৬৯ জনের নমুনা পরীক্ষায় ১২ জন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৪৯ জনের নমুনা পরীক্ষায় ৮ জন এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর ৫৫৯ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে ল্যাব এইডে ২ জনের নমুনা পরীক্ষায় কারোর করোনা শনাক্ত হয়নি।