শেখ রাসেল কাপ ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

শেখ রাসেল অনূর্ধ্ব-১১ চ্যালেঞ্জ কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে শিরোপা জয় করেছে সুলতানা কামাল ব্রাদার্স ক্রিকেট একাডেমি। এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল সকালে ফাইনালে তারা কর্নেল জামিল কোয়ালিটি স্কুল অব ক্রিকেটকে ১৩ রানে পরাজিত করে। টস জিতে প্রথমে ব্যাট করে ব্রাদার্স নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৭ রান করে।

অধিনায়ক মিফতাহুল আলম আয়ান ৩২ বলে সমান ৪টি করে চার-ছয়ে ৫২ রান করেন। আকিবুল ইসলাম সানি ৩২ রান করেন। কোয়ালিটির পক্ষে সাকিব আল হাসান ও আব্দুল আবিদ ৩টি করে উইকেট লাভ করেন। জবাব দিতে নেমে ওপেনিং জুটিতে হামিম আহমেদ রেজা ৩২ ও বাহাউদ্দীন সোহাগ ১৫ রান করে কোয়ালিটির শিরোপা জয়ের সম্ভাবনা জাগান। কিন্তু ব্রাদার্সের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে কোয়ালিটি ২০ ওভার খেললেও ৭ উইকেটে ১২৪ রান পর্যন্ত তুলতে সক্ষম হয়। আব্দুল্লাহ আল সাইদ ২০ ও মো. সোহেল ১২ রান করেন। ১৩ রানে কোয়ালিটির ইনিংস পিছিয়ে থাকায় উৎসব করে ব্রাদার্স ক্রিকেট একাডেমি। ম্যাচ সেরা মিফতাহুল আলম আয়ানকে পুরস্কৃত করেন মহানগর আওয়ামী লীগ ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ক্রীড়া বিভাগের আয়োজনে ও সিজেকেএস’র ব্যবস্থাপনায় গতকাল শেষ হওয়া ৪ গ্রুপে ৪টি করে ১৬ একাডেমির টুর্নামেন্টটি শুরু হয়েছিল ১৭ আগস্ট। প্রতিটি দলের নামকরণ করা হয় ১৫ আগস্টে শহীদদের স্মরণে তাঁদের নামানুযায়ী। ব্রাদার্সের ক্ষুদে ক্রিকেটারদের উৎসবের মধ্য দিয়ে আসরটি সফলভাবে সম্পন্ন হলো। পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল হয়নি। দ্রুত সময়ের মধ্যে বর্নাঢ্য আয়োজনে এ অনুষ্ঠান হবে বলে জানান টুর্নামেন্টের উদ্যোক্তা দিদারুল আলম চৌধুরী।