অন্তরার গিটার বাদন সন্ধ্যা ‘সুরের পরশমণি’

রবীন্দ্র-নজরুল স্মরণ

বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের অবদান অনিস্বীকার্য। বাংলা ভাষা ও সংস্কৃতিকে উচ্চ আসনে আসীন করেছেন তাঁরা। এই কবিদ্বয়কে স্মরণ করে এবং তাঁদের অফুরন্ত গানের ভান্ডার থেকে কিছু গান নিয়ে অন্তরা হাওয়াইয়ান গিটার শিল্পী গোষ্ঠীর শিল্পীরা গত শনিবার চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউট হলে উপহার দিলেন অপুর্ব এক গিটার বাদন সন্ধ্যা।

ঘড়ির কাঁটায় যখন ঠিক সন্ধ্যা ৭টা তখন উপস্থাপক প্রবীর পাল ও প্রতিমা দাশ সুললিত কণ্ঠে অনুষ্ঠান শুরু করেন। শুরুতে সমবেত গিটার বাদন, বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের কালজয়ী গান ‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে’ গানটিতে অংশগ্রহণ করেন অন্তরার শিল্পী প্রদীপ দাশ পরাগ, অরূপ তালুকদার, আশীষ কুমার বৈদ্য, মঞ্জুরুল হক মঞ্জু, শুক্লা আচার্য্য, দেবাশীষ দত্ত দেবু, কণিকা বৈষ্ণব, পার্থ প্রতিম দাশগুপ্ত, ড.উদিতি দাশ, সাথী দে ও মৈত্রী চৌধুরী, সাথে নৃত্যে অংশগ্রহণ করলেন তিলোত্তমা সেনগুপ্ত ও অর্নিতা সেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার মাহফুজা আক্তার, সংগঠনের সভাপতি ডা. বাবুল সেনগুপ্ত এবং সাধারণ সম্পাদক আশীষ কুমার বৈদ্য।

এই সংক্ষিপ্ত আলোচনা সভায় সংগঠনের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন সম্পাদক আশীষ কুমার বৈদ্য। প্রধান অতিথির ছিলেন চট্টগ্রাম টেলিভিশন কেন্দ্রের জেনারেল ম্যানেজার মাহফুজা আক্তার। তিনি প্রথমে স্মরণ করেন জাতির পিতা ব্ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ও আজকে যাদের নিয়ে অনুষ্ঠান সেই কবিদ্বয় রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামকে। শেষে সমাপনী বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ডা. বাবুল সেনগুপ্ত। বিজ্ঞপ্তি