৮৫ মিলিয়ন ইউরোতে ম্যানচেস্টার ইউনাইটেডে এন্টনি

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

আয়াক্সের ব্রাজিলিয়ান উইঙ্গার এন্টনিকে সব মিলিয়ে ৮৫ মিলিয়ন ইউরোতে দলে ভেড়াতে সম্মত হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, প্রিমিয়ার লিগ ক্লাব এই তথ্য নিশ্চিত করেছে। প্রাথমিক চুক্তিতে এন্টনির জন্য প্রিমিয়ার লিগের জায়ান্টরা ৮০.৭৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব করেছিল, এর সাথে বোনাস ও অন্যান্য সুবিধাদি মিলিয়ে আরো ৪.২৫ মিলিয়ন ইউরো যোগ হয়েছে বলে বিবিসি, স্কাই স্পোর্টসসহ ব্রিটিশ প্রায় সব গণমাধ্যমই রিপোর্ট প্রকাশ করেছে। খবর ডেইলি বাংলাদেশ’র।

এবারের গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোর ডেডলাইন শেষ হচ্ছে বৃহস্পতিবার। তার আগে এন্টনির সাথে প্রয়োজনীয় চুক্তি সম্পন্ন করবে ইউনাইটেড। আয়াক্সের সাবেক কোচ এরিক টেন হাগকে এই মৌসুমেই নিয়োগ দিয়েছে ইউনাইটেড। টেন হাগ ওল্ড ট্র্যাফোর্ডে আসার পর থেকেই ডাচ চ্যাম্পিয়ন দল থেকে খেলোয়াড় আনতে সাহায্য করছেন । ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেজের পর এবারের ট্রান্সফার উইন্ডোতে আয়াক্সের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ২২ বছর বয়সী এন্টনি ইউনাইটেডে যোগ দিতে যাচ্ছেন।

আয়াক্সের এই খেলোয়াড় ছাড়াও ইতোমধ্যেই দলে যোগ দিয়েছেন টাইরেল মালাকিয়া, ক্রিস্টিয়ান এরিকসেন ও কাসেমিরো। একইসাথে টেন হাগ দলের পর্তুগীজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে ওল্ড ট্র্যাফোর্ডে রেখে দিতে দারুন আশাবাদী। চ্যাম্পিয়ন্স লিগের খেলার লক্ষ্যে মৌসুমের শুরু থেকেই যদিও রোনাল্ডো ইউনাইটেড ছাড়ার আগ্রহ প্রকাশ করে আসছেন। শনিবার সাউদাম্পটনের বিপক্ষে প্রিমিয়ার লিগে ১-০ গোলের জয়ের ম্যাচটিতে বদলী বেঞ্চে ছিলেন ৩৭ বছর বয়সী রোনাল্ডো।

দ্বিতীয়ার্ধে অবশ্য তাকে মাঠে নামান টেন হাগ। ইউনাইটেডের হয়ে দ্বিতীয় মৌসুমেও পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী রোনাল্ডো দলে থাকবেন বলেই ক্লাবের পক্ষ থেকে বারবার আশাবাদ ব্যক্ত করা হয়েছে। টেন হাগ এ সম্পর্কে বলেছেন, আমরা চাই রোনাল্ডো আমাদের সাথেই থাকুক। আমরা তাকে নিয়েই ম্যাচের পরিকল্পনা সাজিয়েছি। দলের সবাই তাই চায়। আমি সত্যিকার অর্থেই তাকে নিয়ে আশাবাদী। যদিও চলতি সপ্তাহে কোন সেন্ট্রাল স্টাইকারকে দলে না ভেড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন টেন হাগ। এ সম্পর্কে তিনি বলেছেন, আমাদের দলে ক্রিস্টিয়ানো রোনালদো রয়েছে। এছাড়াও আছে এন্থনি মার্শাল, মার্কোস রাশফোর্ড। তাদের নিয়েই আমি সন্তুষ্ট।