যুবলীগ নেতার বাড়িতে ঢুকে গুলি, ৩ জন গুলিবিদ্ধ

সাতকানিয়ায় আধিপত্য বিস্তারের লড়াই

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়া <<
সাতকানিয়ায় আধিপত্য বিস্তারের অংশ হিসেবে গভীর রাতে এক যুবলীগ নেতার বাড়িতে ঢুকে এলোপাতাড়ি গুলি করেছে প্রতিপক্ষ। এ সময় যুবলীগ নেতার পরিবারের ৩ জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। এরা হলেন মাহাবুবুল আলম (৫৯), মমতাজ বেগম (৫১) ও মো. ঈসমাইল হোসেন (৩০)। আহতরা যুবলীগ নেতার মা, বাবা ও ভাই। গত বৃহস্পতিবার দিবাগত রাত ২টায় উপজেলার এওচিয়ায় ইউনিয়নের ভূতপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে গুলিবিদ্ধদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে গতকাল তাহসিন আরফাত জিহান (২২) নামে এক যুবককে পুলিশ আটক করেছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে এওচিয়া ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম জেলার সভাপতি মো. আবু ছালেহ’র মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।
গত বুধবার ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মানিকের অনুসারীরা ভূতপাড়ায় গিয়ে এওচিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমানকে মারতে যান। যুবলীগ নেতা মিজানুর রহমান স্থানীয় বাজারে ব্যবসা পরিচালনা করেন। ব্যবসা প্রতিষ্ঠানে মিজানুর রহমানকে না পেয়ে তার ভাই রেজাউল করিমকে পিটিয়ে আহত করে। বিষয়টি নিয়ে রেজাউল করিম থানায় অভিযোগ দায়ের করেন। এতে মানিকের অনুসারীরা আরও ক্ষিপ্ত হন। ধারণা করা হচ্ছে থানায় অভিযোগের কারণে বৃহস্পতিবার গভীর রাতে যুবলীগ নেতা মিজানের বসতঘরে ঢুকে হামলা চালায়। এলাকাবাসী এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।
এওচিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক বারবার আমাকে হত্যার চেষ্টা চালিয়ে যাচ্ছে।এওচিয়া ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক জানান, মিজানের সাথে আমার কোনো ধরনের বিরোধ নাই। ঘটনার সময় আমি নিজ বাড়িতে ছিলাম।
সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন জানান, মূলত এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রস্ততি চলছে।