মোহাম্মদ আলীর প্রেরণায় ১০ লাখ টাকা দান করলেন শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম মেডিক্যালের রোগী কল্যাণ সমিতিকে ১০ লাখ টাকা অনুদান দিয়েছেন চমেকহা ব্যবস্থাপনা কমিটির সভাপতি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

গতকাল মঙ্গলবার সকালে নগরীর চশমা হিলের বাসভবনে মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল রোগী কল্যাণ সমিতির সভাপতি ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শামীম আহসান এবং সাধারণ সম্পাদক অভিজিৎ সাহার হাতে দশ লাখ টাকার অনুদান হস্তান্তর করেন।

এ সময় মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, সর্বশেষ আমি যখন রোগী কল্যাণ সমিতির অনুষ্ঠানে চট্টগ্রাম মেডিক্যালে যাই তখন কাজী মোহাম্মদ আলী নিজের জীবনের বহু কষ্টে অর্জিত ৫০ লাখ টাকা ১৮ বছরের কম বয়সী ক্যান্সার রোগীদের চিকিৎসা প্রদানের জন্য রোগী কল্যাণ সমিতিকে দান করেন। তিনি এই টাকা সঞ্চয় করতে গিয়ে চাকরি জীবনে অনেক বেলা দুপুরের খাবার পর্যন্ত গ্রহণ করেননি। তার এই মহৎ উদ্যোগ দেখে আমি উদ্বুদ্ধ হই এবং সিদ্ধান্ত গ্রহণ করি উনার মত না হলেও ক্ষুদ্র কিছু অর্থ রোগী কল্যাণ সমিতিতে দান করবো। তারই অংশ হিসেবে রোগী কল্যাণ সমিতিকে দশ লাখ টাকা প্রদান করলাম।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন আপদে-বিপদে মানুষের পাশে থাকতে। আমি মনে করি এই অনুদান প্রদানের মাধ্যমে আমি বঙ্গবন্ধু কন্যার নির্দেশও পালন করেছি।

শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, আমি মনে করি কাজী মোহাম্মদ আলীর এই দানে উৎসাহী হয়ে বিত্তশালীদের পাশাপাশি সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সাধারণ মানুষের কল্যাণে এগিয়ে আসবেন। আর এর মাধ্যমে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ তৈরি হলে সরকারের উপরেও চাপ অনেকটা কমবে এবং সাধারণ মানুষ অনেক বেশি উপকৃত হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদের সদস্য ও রোগী কল্যাণ সমিতির সহসভাপতি সৈয়দ মোরশেদ হোসেন, তথ‍্য ও প্রকাশনা সম্পাদক হাফেজ মোহাম্মদ আমান উল্ল্যাহ, পাঠাগার সম্পাদক জিয়াউদ্দিন খালেদ চৌধুরী, দানশীল ব্যক্তি কাজী মোহাম্মদ আলী এবং সোশ‍্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক খোদা বকস তৌহিদ, চমেকহা ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সৌমিক বড়ুয়া, সাধারণ সম্পাদক ডা. মুশফিকুন ইসলাম আরাফ প্রমুখ। বিজ্ঞপ্তি