শিক্ষকদের সঙ্গে শিক্ষার্থীর সুসম্পর্ক রাখতে হবে: মেয়র

সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করতে গিয়ে শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে সুসম্পর্ক তৈরি করতে হবে। শিক্ষক সমাজকে অভিভাবকের দায়িত্ব নিয়ে শিক্ষার্থীদের গড়ে তুলতে না পারলে প্রকৃত শিক্ষা থেকে শিক্ষার্থীরা বঞ্চিত হবে। তিনি চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সঠিকভাবে পরিচালনা করতে শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা পরিষদকে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান। গতকাল সকালে টাইগারপাসস্থ নগর ভবনের মেয়র দপ্তরে সরাইপাড়া সিটি করপোরেশন কলেজের গভর্নিং বডির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সভায় আরো বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা সদস্য কাউন্সিলর মো. নুরুল আমিন, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, কলেজ পরিচালনা কমিটির সদস্য মো. আবু রাশেদ প্রমুখ।

মেয়র আরো বলেন, সারা দেশের মধ্যে একমাত্র চট্টগ্রাম সিটি করপোরেশন নির্দিষ্ট কর্মকা-ের বাইরে অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্যকেন্দ্র ও মাতৃসদন হাসপাতাল নিজস্ব অর্থে পরিচালনা করে আসছে। শুধু শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনায় চসিককে বছরে প্রায় ৫০ কোটি টাকার ভর্তুকি দিতে হয়। এ বিষয়টি বিবেচনায় নিয়ে শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের ভূমিকা রাখার উপর গুরুত্বারোপ করেন। বিজ্ঞপ্তি