বোলিংয়ের প্রস্তুতিও ভালো হলো সাকিবদের

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

অফ স্টাম্পের বাইরে পিচ করা বাঁহাতি অর্থোডক্স স্পিনারের বল। পিচ করে সোজা বাইরে যাওয়ার কথা। কিন্তু অ্যাঙ্গেলে বলটি ঢুকল ভেতরে। হতভম্ব ব্যাটসম্যান বোল্ড। আরেকটি ডেলিভারি পিচ করল মিডল স্টাম্পে। ব্যাটসম্যান বলের লাইনেই ব্যাট পেতে দিলেন। কিন্তু তীক্ষ টার্ন করে বেরিয়ে বল ছোবল দিল অফ স্টাম্পে। সাকিব আল হাসানের দারুণ দুটি ডেলিভারি, যেন তার সেরা সময়ের ঝলক! ¯্রফে প্রস্তুতি ম্যাচ যদিও, তবু আত্মবিশ্বাস বেড়ে যাওয়ার কথা অনেক।

আগের দিন ব্যাট হাতে ৭৪ রানের ঝড়ো ইনিংসের পর এবার বল হাতে সাকিবের শিকার তিন উইকেট। মেহেদী হাসান মিরাজও প্রস্তুতি সেরে নিলেন তিন উইকেট নিয়ে। ব্যাটে-বলে টেস্ট ম্যাচের জন্য প্রস্তুতি ভালো হলো বাংলাদেশের। জিম্বাবুয়েতে দুই দিনের এ ম্যাচের দ্বিতীয় দিনে বাংলাদেশ প্রথম ইনিংস ঘোষণা করে আগের দিনের ২ উইকেটে ৩১৩ রানে। জিম্বাবুয়ে নির্বাচিত একাদশ অলআউট ২০২ রানে।

বাংলাদেশ শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে কিছুটা ব্যাটিংয়ের সুযোগ পায়। চোটের কারণে প্রথম ইনিংসে ব্যাটিং না করা তামিম ইকবাল এবার খানিকটা ব্যাটিং অনুশীলন সেরে নেন। শুধু স্পিনারদেরই নয়, প্রস্তুতি খারাপ হয়নি বাংলাদেশের পেসারদেরও। শরিফুল ইসলাম নেন দুই উইকেট, একটি করে তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন চৌধুরি। আবু জায়েদ চৌধুরি ৭ ওভারে উইকেট না পেলেও ছিলেন নিয়ন্ত্রিত। হারারে স্পোর্টস ক্লাবে একমাত্র টেস্ট শুরু আগামীকাল বুধবার।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ ১ম ইনিংস : ৯০ ওভারে ৩১৩/২ (ডি.)

জিম্বাবুয়ে নির্বাচিত একাদশ : ৭৪.৫ ওভারে ২০২ (কাইটানো ৩২, শুম্বা ২, মুডজিঙ্গানিয়ামা ১৬, মায়ার্স ১৬, মারুমা ৫৮, কাইয়া ৭, মাধেবেরে ২৮, গাম্বি ৬, জঙ্গগুয়ে ১০, মুফুডজা ১৫*, চিভাঙ্গা ৯; তাসকিন ১০-৪-২০-১, শরিফুল ১১-৪-৩৩-২, আজু জায়েদ ৭-৩-১৪-০, ইবাদত ১০-১-২৫-১, সাকিব ১২.৫-২-৩৪-৩, মিরাজ ১৬-২-৬৪-৩, নাঈম ৮-৩-১০-০), বাংলাদেশ ২য় ইনিংস : ৭.১ ওভারে ২২/০ (তামিম ১৮*, সাদমান ৪*; শুমা ৪-১-১৭-০, চিভাঙ্গা ৩-১-৫-০, জঙ্গ্গুয়ে ০.১-০-০-০)। খবর বিডিনিউজের