কোচের চোখে মেসির সঙ্গে তুলনীয় কেউ নয়

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

লিওনেল মেসির প্রতি মুগ্ধতার কথা অনেকবারই বলেছেন লিওনেল স্কালোনি। দলের অধিনায়কের স্তুতি আরও একবার শোনা গেল আর্জেন্টিনা কোচের কণ্ঠে। ইকুয়েডরের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সের পর বললেন, তার চোখে মেসিই সর্বকালের সেরা।

গোইয়ানিয়ার অলিম্পিকো স্টেডিয়ামে বাংলাদেশ সময় রোববার সকালে কোপা আমেরিকার কোয়ার্টারফাইনালে ৩-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। দলকে প্রতিযোগিতার সেমিফাইনালে তোলার ম্যাচে নিজে গোল করার পাশপাশি সতীর্থদের দিয়েও করিয়েছেন মেসি।

প্রথমার্ধের শেষ দিকে মেসির দারুণ পাসে রদ্রিগে দে পল দলকে এগিয়ে নেন। দ্বিতীয়ার্ধের শেষ দিকে লাউতারো মার্তিনেসও ব্যবধান বাড়ান অধিনায়কের পাস থেকে। আর যোগ করা সময়ে দুর্দান্ত ফ্রি কিকে জাল খুঁজে নেন মেসি নিজে। ম্যাচের পর সংবাদ সম্মেলনে মেসিকে প্রশংসায় ভাসান স্কালোনি। তার মতে, আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে কারো তুলনা করা বেশ কঠিন। ’ সে সর্বকালের সেরা খেলোয়াড়। ফুটবলপ্রেমী হিসেবে আমাদের জন্য সবচেয়ে ভালো যেটা হতে পারে, তা হলো সে যতদিন সম্ভব খেলা চালিয়ে যাক এবং আমরা তা উপভোগ করি। এমনকি প্রতিপক্ষও তার খেলা উপভোগ করে।’ মেসির দারুণ নৈপুণ্যের পরও ম্যাচটা আর্জেন্টিনার জন্য সহজ ছিল না। মার্তিনেসের গোলের আগ পর্যন্ত ম্যাচে ভালোভাবেই ছিল ইকুয়েডর। সমতা আনার বেশ কিছু সুযোগও পেয়েছিল দলটি। লড়াই করেছিল দারুণভাবে। আর্জেন্টিনা কোচও বলেছেন একই কথা। তার মতে, অন্য সব প্রতিযোগিতার চেয়ে কোপা আমেরিকায় চ্যালেঞ্জ অনেক বেশি।

’ যারা বিশ্বাস করে, সবসময় সহজে জিততে পারবে, তারা ভুল। বিশেষ করে কোপা আমেরিকায়, যেখানে কন্ডিশন বাকি সব প্রতিযোগিতার চেয়ে বেশ আলাদা।’ দলের খেলোয়াড়দের পারফরম্যান্সে সন্তুষ্ট স্কালোনি। জানিয়েছেন, এখন লক্ষ্য কলম্বিয়ার বিপক্ষে সেমিফাইনালের চ্যালেঞ্জ পেরিয়ে ফাইনালে জায়গা করে নেওয়া। আগামীকাল বুধবার বাংলাদেশ সময় সকাল ৭টায় হবে ম্যাচটি।খবর বিডিনিউজের